fbpx

অনন্য, অসাধারণ, ধারাবাহিক ম্যাথিউস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে নাঈম হাসানের বলে ১৯৯ রানে আউট হয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরিটা সেদিন ছুঁতে না পারার আক্ষেপ নিয়েই মাঠ ছেড়েছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে রানের খাতাই খুলতে পারেননি।

চট্টগ্রাম টেস্ট শেষে মিরপুরের মাঠে গড়িয়েছে সিরিজের দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টের প্রথম ইনিংসের ফর্মটাই ধরে রেখেছেন ডানহাতি এই ব্যাটার, হাঁকিয়েছেন টেস্টে নিজের ১৩তম সেঞ্চুরি। ২৭৪ বলে ৩৬.৪৯ স্ট্রাইক রেটে ৬ বাউন্ডারি এবং ২ ছক্কার সাহায্যে এই কার্যকরী ইনিংস খেলেন ম্যাথিউস।

টেস্টের তৃতীয় দিনে যখন মাঠে নেমেছিলেন ম্যাথিউস তখন শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ১৪৪ রান। প্রথম সেশনে বাংলাদেশের চেয়ে আরো ২২১ রানে পিছিয়ে ছিল লঙ্কানরা। মাঠে নেমেই অধিনায়ক দিমুথ করুনারত্নের সাথে ১২২ রানের কার্যকরী এক ইনিংস খেলে দলকে এগিয়ে নিতে বড় ভূমিকা খেলেছিলেন তিনি। এরপর করুনারত্নে ৮০ রানে আউট হলেও তখনও দলের কাণ্ডারি হয়েই খেলে গেছেন ৩৪ বছর বয়সী এই ব্যাটার।

এরপর দীনেশ চান্দিমালের সাথে অবিচলভাবে ব্যাটিং করে যাচ্ছেন এই অভিজ্ঞ ব্যাটার। এখন পর্যন্ত ষষ্ঠ উইকেট জুটিতে দুজন মিলে গড়েছেন ১৭৬* রানের জুটি। দলকে লিড দিয়েছেন ৩৫ রানের। আর তাতেই টাইগারদের কপালে পড়েছে চিন্তার ভাঁজ।

Advertisement
Share.

Leave A Reply