fbpx

অনলাইনে পাঠদান নিশ্চিত করতে মাউশির তিন নির্দেশনা

Pinterest LinkedIn Tumblr +

দেশের সকল শিক্ষার্থীদের সংসদ টিভি ও অনলাইন ক্লাসের সুযোগ দিতে সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে। এবার মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষার্থীদের সংসদ টিভির ক্লাস ও প্রতিষ্ঠান পরিচালিত অনলাইন  ক্লাসে অংশগ্রহণ নিশ্চিত করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর মাউশি।

মাধ্যমিকের সব শিক্ষার্থীর এই শিক্ষা নিসচিত করতে তিন দফা নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি সংসদ টিভির ও অনলাইন ক্লাসে অংশগ্রহণসংক্রান্ত প্রতিবেদন জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে সংগ্রহ করে অধিদপ্তরে পাঠাতে আঞ্চলিক উপপরিচালকদের বিশেষ নির্দেশনা দিয়েছে মাউশি।

আঞ্চলিক শিক্ষা অফিসগুলোতে এইসব নির্দেশনা দিয়ে চিঠিও পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, জেলা পর্যায়ের অনলাইন ক্লাসে উপজেলা পর্যায়ের শিক্ষার্থীদের যুক্ত করা ব্যবস্থা করা, স্কুল কর্তৃপক্ষ পরিচালিত অনলাইন ক্লাসগুলোকে জুম বা গুগল মিট বা মাইক্রোসফট টিম বা অন্য কোনো মাধ্যম ব্যবহার করে মিথস্ক্রিয়া বা ইন্টার‌্যাক্টিভ করা এবং সংসদ টিভির ক্লাস, স্কুলের অনলাইন ক্লাস ও জেলা ও উপজেলা পর্যায়ের অনলাইন ক্লাসগুলো অগ্রাধিকার দিয়ে শ্রেণি রুটিন প্রস্তুত করা।

এছাড়া মাধ্যমিক স্তরের সব শিক্ষার্থীকে সংসদ টিভি ও অনলাইন ক্লাসে যুক্ত করার বিষয়ে সর্বশেষ অগ্রগতির প্রতিবেদন জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে সংগ্রহ করে আগামী ১০ কর্মদিবসের মধ্যে আঞ্চলিক উপপরিচালকদের ই-মেইলে ([email protected]) অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

Share.

Leave A Reply