fbpx
BBS_AD_BBSBAN
২৭শে সেপ্টেম্বর ২০২২ | ১২ই আশ্বিন ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

অনিশ্চয়তায়-জেএসসি পরীক্ষা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রাণঘাতী করোনা মহামারির মধ্যে একটানা বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে চলতি বছরেই  এসএসসি, এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এদিকে করোনা সংক্রমণ বাড়তে থাকায়  নতুন করে আরেক দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার।

গতকাল ২৯ জুলাই (বৃহস্পতিবার) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর ফলে এখন অনিশ্চয়তার মধ্যে পড়েছে  প্রাথমিক, জেএসসি ও স্কুলের বার্ষিক পরীক্ষা।

শিক্ষা মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে করোনা পরিস্থিতির আরও অবনতি হওয়ায় এবং কঠোর বিধিনিষেধ কার্যকর থাকায়,  শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলোর  চলমান ছুটি আগামী ৩১ শে আগস্ট পর্যন্ত বাড়ানো হয়।

দেশে করোনা রোগী শনাক্তের পর গত বছর ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার। যা কিনা দফায় দফায় বাড়িয়ে চলছে এখনো।

Advertisement
Share.

Leave A Reply