fbpx

অন্যদিন-এর সঙ্গী ইবিএস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্বনামধন্য পাক্ষিক পত্রিকা অন্যদিন পথচলার পঁচিশ বছর পূর্ণ করেছে। অন্যদিন-এর রজতজয়ন্তী উপলক্ষে শুক্রবার (১২ মার্চ) ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে একটি প্রীতিসম্মিলনী অনুষ্ঠিত হয়। এদিনই নতুনভাবে পাঠকদের সামনে আসে তারা। এখন থেকে অনলাইনেও পড়া যাবে ম্যাগাজিনটি। এর কারিগরি সহযোগী দেশের অন্যতম আইটি-সেবাদাতা প্রতিষ্ঠান ই.বি. সল্যুশনস্ লিমিটেড তথা ইবিএস।
এর মধ্য দিয়েই শুরু হলো অন্যদিন-ইবিএস এর নবযাত্রা।

এই আয়োজনে সম্মানিত অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এদিন অন্যদিন-এর উপদেষ্টা সম্পাদক হিসেবে স্বনামধন্য শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলামকে বরণ করে নেন অন্যদিন সম্পাদক। স্বাগত বক্তব্য প্রদান করেন অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলাম।
শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের সহযোগী এডিসন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহিদ এবং অন্যদিন-এর অনলাইন ভার্সনের কারিগরি সহযোগী প্রতিষ্ঠান ইবিএস-এর পরিচালক এনামুল হক। তিনি বলেন, ‘একঝাঁক উদ্যমী তরুণের নিরলস প্রচেষ্ঠায় অন্যদিন-এর অনলাইন ভার্সন যাত্রা করেছে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে বিশ্বব্যাপী পাঠকের কাছে পত্রিকাটি পৌঁছে যাবে মূহুর্তের মধ্যে। এমন একটি কাজে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত।

অন্যদিন-এর সঙ্গী ইবিএস

অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্তদের হাতে সম্মাননা-স্মারক তুলে দেন দেশের সাহিত্য, সংস্কৃতি এবং রাজনীতির জগতের স্বনামধন্য মানুষেরা। তাঁদের মধ্যে রয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, প্রথিতযশা কথাসাহিত্যিক হাসনাত আবদুল হাই, সেলিনা হোসেন, স্বনামধন্য গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, চলচ্চিত্রের সোনালি যুগের নায়িকা সুজাতা, সুরকার শেখ সাদী খান, খ্যাতিমান কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, স্বনামধন্য অভিনেত্রী এবং বাচসাস-এর সভাপতি ফাল্গুনী হামিদ, কবি ও কথাসাহিত্যিক আনিসুল হক।

প্রীতিসম্মিলনীতে ‘সমৃদ্ধির বাংলাদেশ’ এবং ‘সম্ভাবনার বাংলাদেশ’ শিরোনামে নানা ক্ষেত্রের প্রতিষ্ঠিত এবং প্রতিশ্রুতিশীল ১৩ জন ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়। একই আয়োজনে নতুন আঙ্গিকে আত্মপ্রকাশ করে পাক্ষিক ‘অন্যদিন’ এর অনলাইন ভার্সন। ‘সমৃদ্ধির বাংলাদেশ’ শিরোনামে সম্মাননা লাভ করেন আহমদ রফিক (ভাষা ও সাহিত্য); আসাদুজ্জামান নূর (অভিনয়); মৌসুমী (অভিনয়, চলচ্চিত্র); সৈয়দ আবদুল হাদী (সংগীত); রকিবুল হাসান (ক্রিকেট); শাহাবুদ্দিন আহমেদ (চিত্রকলা); শাইখ সিরাজ (কৃষি উন্নয়ন ও কৃষি সাংবাদিকতা)। অন্যদিকে ‘সম্ভাবনার বাংলাদেশ’ শিরোনামে এই সম্মাননা লাভ করেন মুশফিকুর রহিম (ক্রিকেট); সাদাত হোসাইন (কথাসাহিত্য); আয়মান সাদিক (অনলাইন এডুকেশন); সোমনুর মনির কোনাল (সংগীত); সিয়াম আহমেদ (অভিনয়, চলচ্চিত্র); প্রার্থনা ফারদিন দীঘি (নবাগত, চলচ্চিত্র)।

উল্লেখ্য, এই প্রীতিসম্মিলনীতে উপস্থিত ছিলেন দেশের সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের গুণীজনেরা। তাঁদের মধ্যে রয়েছেন আশরাফ আহমদ, ফরিদ কবির, অরুণ চৌধুরী, চয়নিকা চৌধুরী, মইনুদ্দীন খালেদ, আমীরুল ইসলাম, আসলাম সানি, আনজীর লিটন, মুজতবা আহমেদ মুরশেদ, সুমন্ত আসলাম, তারিক সুজাত, অদিতি ফাল্গুনী, স্বকৃত নোমান, মোজাফ্ফর হোসেনসহ আরও অনেকে।

Advertisement
Share.

Leave A Reply