fbpx

অবশেষে বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেলেন ৫৫ বছর বয়সী সেই বেলায়েত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫৫ বছর বয়সে ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ পেয়ে আলোচনায় আসেন বেলায়েত শেখ। সোশ্যাল মিডিয়ায় এই আলোচনা রীতিমত ঝড় তোলে। কিন্ত ভাগ্য সহায় না হওয়ায় ঢাবিতে ভর্তির সুযোগ পান নি বেলায়েত। তবে থেমে থাকেন নি। একে একে অংশ নেন রাজশাহী, জাহাঙ্গীরনগর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায়। কিন্তু কোনোটিতেই উত্তীর্ণ হতে পারেন নি।

তবে কথায় আছে না, কষ্ট করলে কেষ্ট মেলে। অবশেষে এই প্রয়াসের ফল পেয়েছেন বেলায়েত। রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগের ভর্তি পরীক্ষায় পাশ করেছেন তিনি।

ফেসবুকে নিজের এই সংবাদ জানিয়ে বেলায়েত লেখেন, “মায়ের অনুমতি পেলেই ভর্তি হব ইনশাআল্লাহ।”

অবশেষে বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেলেন ৫৫ বছর বয়সী সেই বেলায়েত

বেলায়েত শেখের জন্ম ১৯৬৮ সালে। তার বাড়ি গাজীপুরের শ্রীপুর উপজেলায়। দুই ছেলে ও এক মেয়ের বাবা তিনি। বড় ছেলে বিয়ে করে ব্যবসা করছেন। ছোট ছেলে শ্রীপুর ইঞ্জিনিয়ারিং কলেজে একাদশ শ্রেণিতে পড়ছেন। একমাত্র মেয়েকে গাজীপুরে বীর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজে স্নাতক প্রথম বর্ষে পড়ার সময় বিয়ে দেন বেলায়েত।

বেলায়েত শেখ বলেন, “আমি ১৯৮৩ সালে তিনি এসএসসি পরীক্ষার্থী ছিলাম। সে সময় বাবা গুরুতর অসুস্থ হয়ে যাওয়ায় আমাকে সংসারের হাল ধরতে হয়েছে। অভাবের কারণে আমি এসএসসি পরীক্ষা দিতে পারিনি। ৫০ বছর বয়সে ২০১৭ সালে নবম শ্রেণিতে ভর্তি হয়ে নিজেই লেখাপড়া শুরু করি।”

২০১৯ সালে ঢাকার বাসাবোর দারুল ইসলাম আলিম মাদ্রাসা থেকে দাখিল (এসএসসি) পাস করেন তিনি। এরপর ২০২১ সালে রাজধানীর রামপুরার মহানগর কারিগরি স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। একই বছর তার ছেলে এসএসসি পাস করে। এসএসসিতে জিপিএ ৪.৪৩ এবং এইচএসসিতে জিপিএ ৪.৫৮ পান তিনি।

Advertisement
Share.

Leave A Reply