fbpx

অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন, চাঁদাবাজি মামলায় খালাস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অস্ত্র মামলায় সাবেক কাউন্সিলর নূর হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলার বাদী, তদন্তকারী কর্মকর্তাসহ ছয়জনের সাক্ষ্য শেষে এই রায় দেন আদালত।

৬ জানুয়ারি বুধবার নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমিন এ রায় দেন। চাঁদাবাজির অপর একটি মামলায় বেকসুর খালাস পান নূর হোসেন।

২০১৭ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলায় নূর হোসেনকে মৃত্যুদণ্ড দেন আদালত। গাজীপুরের কাশিমপুর কারাগারে থাকা নূর হোসেনকে বুধবার সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়। রায় ঘোষণার পর নূর হোসেনকে কাশিমপুর কারাগারেই ফেরত পাঠানো হয়।

হত্যা, অপহরণ, অস্ত্র, চাঁদাবাজি, মাদকসহ আটটি মামলা ছিল নূর হোসেনের বিরুদ্ধে। এর মধ্যে চারটি মামলার রায় হয়েছে।

যাবজ্জীবন সাজা হওয়া অস্ত্র মামলার এজাহার থেকে জানা যায়, নূর হোসেন ও তাঁর সহযোগীরা প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া চালিয়ে ও বেপরোয়া চলাচল করে নারায়ণগঞ্জ এলাকায় আতঙ্ক সৃষ্টি করতেন, যা অস্ত্রের লাইসেন্সের শর্তভঙ্গ করে। এর পরিপ্রেক্ষিতে ২০১৪ সালের ৫ মে নূর হোসেনের অস্ত্রের লাইসেন্স বাতিল করে নারায়ণগঞ্জের তখনকার জেলা প্রশাসক আনিছুর রহমান। ২০১৪ সালের ১লা আগস্ট রাজধানীর মালিবাগ রেলক্রসিং এলাকা থেকে নূর হোসেনের নামে লাইসেন্স করা অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় মামলা করে পুলিশ।

একই আদালতে চাঁদাবাজির একটি মামলায় নূর হোসেনসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সবাইকে বেকসুর খালাস দেয়া হয়।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজন অপহৃত হন। ৩০ ও ৩১ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে তাঁদের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় হওয়া মামলায় জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন, র‍্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন।

Advertisement
Share.

Leave A Reply