fbpx

অ্যাপল স্টোর বন্ধ কেন?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অ্যাপল ভক্তরা স্টোরের সামনে গিয়ে হতবাক! স্টোর বন্ধ! সবারই মনে এক প্রশ্ন অ্যাপল স্টোর বন্ধ কেন?

করোনা পরিস্থিতির ভয়াবহ প্রভাব পড়েছে বিশ্বের অর্থনীতিতে। অনেকেই তাদের ব্যবসা প্রতিষ্ঠান গুটিয়ে নিতে বাধ্য হয়েছেন। শুধু ছোট প্রতিষ্ঠানই নয়, অনেক বড় প্রতিষ্ঠানও নিজেদের কার্যক্রম গুটিয়ে নিয়েছেন।

অনেক বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান করোনার ধাক্কা কাটিয়ে উঠতে পারছে না। ফলে তারা তাদের কার্যক্রম কমিয়ে ফেলছে। এমন ভয়াবহ পরিস্থিতিতে চাকরি হারাচ্ছেন অনেকেই।

মার্কিনী টেক জায়ান্ট অ্যাপলেও এই করোনার প্রভাব দেখা গেছে। শনিবার কোম্পানিটির এক মুখপাত্র জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে ৫৩টি এবং যুক্তরাজ্যে ১৬টি স্টোর বন্ধ করে দেওয়া হয়েছে।

মূলত যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা সংক্রমণ বাড়ায় এবং যুক্তরাজ্যে নতুন করে কড়াকড়ি আরোপ করায় এই সকল স্টোরগুলো সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে।

অ্যাপলের এক মুখপাত্র এই নিয়ে বিবৃতি দেন। বিবৃতিতে তিনি জানান, ‘আমরা যেসব স্থানে সেবা দিচ্ছি সেখানকার কিছু কমিউনিটিতে কোভিড-১৯ পরিস্থিতির কারণে স্টোরগুলো সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরো পরিস্থিতি পর্যবেক্ষণ করেই আমরা এমন পদক্ষেপ নিয়েছি।’

তিনি আরও বলেন, ‘অবস্থার পরিবর্তন হলে কর্মীদের আবারও কাজে ফিরিয়ে আনা হবে এবং গ্রাহকদের আবারও আগের মতোই সেবাদান করা হবে’। তবে কবে নাগাদ অ্যাপল তাদের স্টোরগুলো আবারও খুলে দেবে সে বিষয়টি তিনি নিশ্চিত করে বলতে পারেন নি।

গত কয়েক সপ্তাহে যুক্তরাষ্ট্রে ও যুক্তরাজ্যে সংক্রমণ বেড়েই চলেছে। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা এখন ১ কোটি ৮০ লাখ ৭৭ হাজার ৭৬৮ জন। আর মারা গেছেন ৩ লাখ ২৩ হাজার ৪০১ জন। সেখানে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৫ লাখ ৪৫ হাজার ৪৪৫ জন।

আর যুক্তরাজ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২০ লাখ ৪ হাজার ২১৯। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৬৭ হাজার ৭৫ জন।

Advertisement
Share.

Leave A Reply