fbpx

এখন পর্যন্ত করোনা টিকা নেয় নি ৭৫ হাজারের বেশি শিক্ষার্থী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে বর্তমানে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীর সংখ্যা ১ কোটি ১৬ লাখ ২৩ হাজারের বেশি। এদের মধ্যে করোনা টিকার উভয় ডোজ নিয়েছেন ৪৮ লাখের ১৯ হাজারের বেশি শিক্ষার্থী। আর প্রথম ডোজ ৪৪ লাখ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪ লাখ ১৯ হাজারের বেশি শিক্ষার্থী। আর করোনা টিকা পায় নি ৭৫ লাখ ৫৪ হাজারের বেশি শিক্ষার্থী।

সোমবার সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, ‘আমাদের ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীর সংখ্যা ১ কোটি ১৬ লাখ ২৩ হাজারের বেশি। তাদের মধ্যে প্রায় ৪৪ লাখ প্রথম ডোজ টিকা পেয়েছে। আর দুই ডোজ টিকা পেয়েছে ৪ লাখ ১৯ হাজারের বেশি শিক্ষার্থী। প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে ৪৮ লাখের ১৯ হাজারের বেশি শিক্ষার্থী করোনার টিকা পেয়েছে। আর ৭৫ লাখ ৫৪ হাজারের বেশি শিক্ষার্থী করোনার কোনো টিকা পায়নি।’

একই বৈঠকে শিক্ষামন্ত্রী বলেন, ১২ বছরের ঊর্ধ্বে শিক্ষার্থীরা টিকাকেন্দ্রে আইডি কার্ড নিয়ে গিয়ে টিকা নিতে পারবে। যদি কারও আইডি কার্ড না থাকে সেক্ষেত্রে রেজিস্ট্রেশন কার্ড দেখালে টিকা দেওয়া হবে।

এছাড়া করোনা সংক্রমণ বাড়লেও এখনি বন্ধ হচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি ও টিকা কার্যক্রমে জোর দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চালু রাখা হবে। তবে প্রয়োজন হলে বন্ধ করে দেওয়া হবে বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply