fbpx

আইফোন মোছার এক টুকরো কাপড়ের দাম ১৬০০ টাকা!

Pinterest LinkedIn Tumblr +

নানা কারণে প্রায়ই সংবাদের শিরোনামে আসে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। গত সোমবার ম্যাকবুক প্রো এনে এই প্রযুক্তি প্রতিষ্ঠান বেশ সাড়া ফেলে দিয়েছিল। তবে এই আলোচনার কেন্দ্রবিন্দু ছিল এক টুকরো কাপড়!

অ্যাপলের নতুন পণ্য হিসেবে পরিচিত এই কাপড়টি আলোচনায় এসেছে মূলত তার দামের কারণে। কেননা আইফোন মোছার এই কাপড়ের দাম ধরা হয়েছে ১৯ ডলার, বাংলাদেশি টাকায় যার মূল্য ১৬০০ টাকা!

এই কাপড় দেখানোর বাহানায় বিশ্বজুড়ে মিরর সেলফির একটু বাড়াবাড়িই চলছে। কেননা এখানে রয়েছে অ্যাপলের সেই বহুল প্রচলিত লোগো।

আইফোন মোছার এই কাপড়টি কিন্ত অন্যান্য সাধারণ কাপড়ের মতো নয়। এতে রয়েছে মাইক্রোফাইবার, যা দিয়ে যেকোনো ধরনের ডিভাইসের ডিসপ্লে পরিষ্কার করা যাবে।

পণ্যটির বিবরণের ঘরে লেখা রয়েছে, ‘নরম উপাদানে তৈরি পলিশিং ক্লথ, যা যেকোনো অ্যাপল ডিসপ্লে নিরাপদে এবং কার্যকরভাবে পরিষ্কার করে, এমনকি ন্যানো-টেক্সচার কাচও।’

মূলত অ্যাপলের প্রো ডিসপ্লে এক্সডিআর মনিটরের জন্য এই ন্যানো-টেক্সচার কাচ পরিষ্কারের ব্যাপারটি এসেছে।

এই উচ্চমূল্য অবশ্য অ্যাপলের জন্য নতুন কোনো কিছু নয়। অভিনব পণ্য বাজারে আনা ও অভিনবতর মূল্য নির্ধারণে এটি আগেও বেশ কয়েকবার আলোচনায় এসেছে। ২০১৫ সালে এই টেক জায়ান্ট বাজারে আনে অ্যাপল ওয়াচের এক বিশেষ সংস্করণ, যা মোড়ানো ছিল ১৮ ক্যারেট সোনায়। সেই ঘড়ির দাম ছিল ১৭ হাজার ডলার!

Share.

Leave A Reply