fbpx

আগামীকাল বন্ধ থাকবে ব্যাংক ও শেয়ারবাজার

Pinterest LinkedIn Tumblr +

আগামীকাল বুধবার (২০ অক্টোবর) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। ফলে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং শেয়ারবাজার বন্ধ থাকবে।

চাঁদ দেখা কমিটি জানিয়েছে, ২০ অক্টোবর (বুধবার) ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে। সে উপলক্ষে ব্যাংক বন্ধ থাকবে বলে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অব-সাইট সুপারভিশন থেকে নির্দেশনা জারি করা হয়েছে।

সেখানে বলা হয়েছে, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ১৯ অক্টোবর মঙ্গলবার ছুটি ঘোষণা করা হয়েছিল। তবে জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ঘোষিত ছুটি ১৯ অক্টোবর মঙ্গলবারের পরিবর্তে ২০ অক্টোবর বুধবার করা হলো।

এদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শেয়ারবাজার ও বীমার অফিসিয়াল কার্যক্রম বন্ধ থাকবে।  এজন্য ঢাকা স্টক এক্সচেঞ্জে ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে কোনো লেনদেন হবে না।

ডিএসইর চিফ অপারেটিং অফিসার ও মুখপাত্র সাইফুর রহমান মজুমদার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শেয়ারবাজারের লেনদেন ও অফিসিয়াল কার্যক্রম সরকারি ছুটি উপলক্ষে বন্ধ থাকবে। আর বৃহস্পতিবার থেকে পূর্বনির্ধারিত সময়ে সব কার্যক্রম চলবে।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক ও মুখপাত্র এসএম শাকিল আখতার বলেন, চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুসারে বুধবার (২০ অক্টোবর) ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে। সেদিন বীমা কোম্পানির অফিসিয়াল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Share.

Leave A Reply