fbpx

আগের চেয়ে ভালো আছেন দিলীপ কুমার

Pinterest LinkedIn Tumblr +

অভিনেতা দিলীপ কুমার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে এই বর্ষীয়াণ অভিনেতাকে। তবে আগের চেয়ে এখন কিছুটা ভালো আছেন তিনি। চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন ৯৮ বছর বয়সী দিলীপ কুমার।

গত রোববার (৬ জুন) সকালে শ্বাসকষ্টজনিত সমস্যার জন্য দিলীপ কুমারকে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

দিলীপ কুমার অসুস্থ হওয়ার পর থেকে ভারতীয় সংবাদমাধ্যমকে সায়রা বানু নিয়মিত আপডেট জানাচ্ছেন। গতকাল সোমবার বিকেলে সায়রার পক্ষ থেকে এক বার্তায় বলা হয়, ‘আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই, যারা ওনার জন্য প্রার্থনা করেছেন। আমার স্বামী, আমার কোহিনূর দিলীপ কুমার সাহেবের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। চিকিৎসকেরা আমাকে আশ্বাস দিয়েছেন যে খুব শিগগির ওনাকে ডিসচার্জ করা হবে। আমি অনুরোধ করছি, গুজবে কান দেবেন না। আমি যেমন সাহেবের শরীরের জন্য আপনাদের প্রার্থনা করতে বলছি, আমিও তেমনি এই মহামারি থেকে আপনাদের সুস্থতা কামনা করছি।’

আগের চেয়ে ভালো আছেন দিলীপ কুমার

দিলীপ কুমারের এই হাসি দর্শক মনে রেখেছে এখনো। ছবি: সংগৃহীত

 

অভিনয়ে আসার আগে দিলীপ কুমারের আসল নাম ছিল মুহাম্মদ ইউসুফ খান। তার জন্ম ১৯২২ এর ১১ ডিসেম্বর বর্তমানের পেশোয়ারে। ‘দেবদাস’, ‘আন্দাজ’, ‘মোগল–ই–আজম’, ‘গঙ্গা-যমুনা’, ‘জোয়ার-ভাটা’, ‘ক্রান্তি’সহ ৫০টিরও বেশি সিনেমায় তিনি অভিনয় করেছেন। এমনকি তপন সিনহা পরিচালিত ‘সাগিনা মাহাতো’ নামে একটি বাংলা সিনেমাতেও তিনি অভিনয় করেছেন। এই সিনেমায় দিলীপ কুমারের বিপরীতে ছিলেন সেসময়ের আরেক জনপ্রিয় অভিনেত্রী সায়রা বানু।

তিনি ভারতীয় সিনেমাজগতের সবচেয়ে বড় সম্মান ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কারেও ভূষিত হয়েছিলেন। ২০১৫ সালে ভারত সরকার দিলীপ কুমারকে সে দেশের দ্বিতীয় বড় সম্মান ‘পদ্মভূষণ’-এ সম্মানিত করেছে।

Share.

Leave A Reply