fbpx

আজও বৃষ্টির সম্ভাবনা, সমুদ্রে ৩ নম্বর সংকেত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর প্রভাবে ভারতীয় ভূখণ্ডে গভীর নিম্নচাপ তৈরি হওয়ায় বাংলাদেশের চারটি সমুদ্রবন্দরে ৩ নম্বর বিপদ সংকেত বহাল রাখা হয়েছে। আবহাওয়া বিভাগ জানিয়েছে, জোয়ারের পানি উপকূলীয় এলাকায় আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

আজ বৃহস্পতিবার (২৭ মে) সকালে আবহাওয়া অধিদফতর এসব তথ্য আবহাওয়ার এক সতর্কবার্তায় জানায়।

সতর্কবার্তায় বলা হয়েছে, আজ সকাল ৬টায় ঘূর্ণিঝড় ইয়াস উত্তর ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে আরও দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে অবস্থান করছিল উত্তর ওড়িশা ও তৎসংলগ্ন ঝাড়খন্ড এলাকায়। এর প্রভাবে সাগর উত্তাল রয়েছে। ফলে চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও চট্টগ্রামের জেলাগুলোতে এবং দূরবর্তী দ্বীপ ও চরগুলোতে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো বাতাস বয়ে যেতে পারে। এছাড়া, ঢাকাসহ বেশকিছু অঞ্চলে অস্থায়ীভাবে দমকা, ঝোড়ো বাতাসসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি, আজ দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এরইমধ্যে, আজ সকালে রাজধানী ঢাকাতে ঝিরঝিরে বৃষ্টি হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে আবহাওয়া অধিদপ্তরের সতর্কবার্তায়।

Advertisement
Share.

Leave A Reply