fbpx

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব

Pinterest LinkedIn Tumblr +

শ্রীলঙ্কান কিংবদন্তি বোলার লাসিথ মালিঙ্গাকে পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটশিকারি বোলার এখন সাকিব আল হাসান। সেইসাথে, স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে পূর্ণ করলেন নিজের ৬০০ উইকেটও। যা ক্রিকেট ইতিহাসেই আছে আর মাত্র ২২ জনের। কিন্তু, সাকিব একটা জায়গায় সবাইকেই ছাড়িয়ে গেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান এবং ৬০০ উইকেট যে নেই ক্রিকেট ইতিহাসেই আর কারোর!

সাকিব সর্বোচ্চ উইকেটশিকারি বোলার হতে পারতেন ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও। একইসাথে পূর্ণ হতো আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেটও। ৫৯৪ উইকেট নিয়ে শুরু করেছিলেন কিউইদের বিপক্ষে সিরিজ। প্রথম দুই ম্যাচেই তুলে নিয়েছিলেন চারটি উইকেট। কিন্তু, পরের দুই ম্যাচেই উইকেটশূন্য সাকিব; শেষ ম্যাচে ছিলেন বিশ্রামে। তাই ভক্ত-সমর্থকদের অপেক্ষাটা বরং বেড়েছেই।

অবশেষে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাইকেল লিসকের উইকেটটি তুলে নেওয়ার মধ্য দিয়ে পূর্ণ করেছেন নিজের ৬০০ উইকেট; সেইসাথে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে লাসিথ মালিঙ্গার ১০৭টি উইকেটকে পেছনে ফেলে ক্রিকেটের সংক্ষিপ্ততম এই সংস্করণটির সর্বোচ্চ উইকেটশিকারি বোলার এখন বাংলাদেশের সাকিব।

বয়স ৩৪ পেরিয়েছে, তবুও কমেনি দাপট। আরো কতদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন তা অনুমান করা না গেলেও এটা স্পষ্ট যে, ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা অলরাউন্ডারদের তালিকায় সবসময়ই উচ্চারিত হবে সাকিব আল হাসান এবং বাংলাদেশের নাম। আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের সব অর্জন যে বাংলাদেশ দলে খেলেই।

Share.

Leave A Reply