fbpx

আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে বিধিনিষেধ ৫ মে পর্যন্ত: বেবিচক

Pinterest LinkedIn Tumblr +

করোনা পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনতে দেশে লকডাউনের মেয়াদ বেড়ে যাওয়ায় আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বিধিনিষেধ আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে দেশের শ্রমবাজারের কথা বিবেচনা করে আটটি দেশে বিশেষ ফ্লাইট ও অভ্যন্তরীণ রুটের ফ্লাইটগুলো যথারীতি আগের মতোই চলবে

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) এই সিদ্ধান্ত নেয়। পরে সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

মফিদুর রহমান জানান, লকডাউন আরও সাত দিন বাড়ানোর কারণে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে ২৮ এপ্রিল পর্যন্ত যে বিধিনিষেধ ছিল, তা বাড়িয়ে পরবর্তী সাত দিন ৫ মে পর্যন্ত করা হয়েছে।

বেবিচক চেয়ারম্যান আরও জানান, বিধিনিষেধের এই সময় প্রবাসীদের যাওয়ার-আসার জন্য আটটি দেশ সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, সিঙ্গাপুর, কাতার, চীন, কুয়েত ও বাহরাইনে বিশেষ ফ্লাইটের মেয়াদ ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বিশেষ এই ফ্লাইটগুলো আগের মতোই চলবে বলে জানান তিনি।

এর আগে, দেশে লকডাউনের কারণে চলমান বিধিনিষেধের মধ্যে আজ ২৮ এপ্রিল পর্যন্ত দেশে-বিদেশে সব ধরনের ফ্লাইট বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল বেবিচক। তবে পরবর্তীতে কক্সবাজার ছাড়া দেশের সব অভ্যন্তরীণ গন্তব্যে ২১ এপ্রিল থেকে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়।

Share.

Leave A Reply