fbpx
BBS_AD_BBSBAN
৮ই ডিসেম্বর ২০২২ | ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

আফগানিস্তান থেকে দেশে ফিরলেন ৬ বাংলাদেশি প্রকৌশলী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে দেশে ফিরেছেন ছয় বাংলাদেশি প্রকৌশলী। তারা আফগানিস্তানের মোবাইল ফোন অপারেটর আফগান ওয়্যারলেসে কর্মরত ছিলেন।

গতকাল মঙ্গলবার (৩১ আগস্ট) দিবাগত রাত ১১টা ২৬ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ছয় বাংলাদেশি প্রকৌশলী। তারা কাতারের রাজধানী দোহা থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই হয়ে দেশে আসেন। এই প্রকৌশলী দলের সদস্যরা সংবাদমাধ্যমকে তাদের দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রকৌশলী দলের সদস্যদের কাছ থেকে জানা গেছে, গত ১৬ আগস্ট আফগানিস্তান থেকে দেশে ফেরার কথা ছিল ১৫ বাংলাদেশির। তাদের মধ্যে, গত শনিবার (২৮ আগস্ট) মার্কিন বিমানবাহিনীর সহায়তায় দুই দফায় কাতারে পৌঁছান ১২ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত, বাকি ৩ জন কাবুলে অবস্থান করছিলেন।

এদিকে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস গতকাল মঙ্গলবার বিকেলে সংবাদমাধ্যমকে জানান, দোহায় অবস্থানরত অন্য ৬ বাংলাদেশি এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ১৬০ শিক্ষার্থীর বাংলাদেশে ফেরার দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি।

জাতিসংঘের শরণার্থী সংস্থার বিশেষ ব্যবস্থাপনায় গত ২৬ আগস্ট একটি বিশেষ ফ্লাইটে ১৫ বাংলাদেশি ও চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ১৬০ জন আফগান শিক্ষার্থীর বাংলাদেশে আসার কথা ছিল। সেদিন কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণ ঘটলে তারা আর দেশে আসতে পারেননি। তবে তাদের কেউ হতাহতও হননি বলে জানা গেছে। তার একদিন পর গত শনিবার (২৮ আগস্ট) মার্কিন বিমানবাহিনীর সহায়তায় কাতারে পৌঁছান ১৫ বাংলাদেশির মধ্যে এই ছয় বাংলাদেশি।

Advertisement
Share.

Leave A Reply