fbpx

আবারও নাইজারে বন্দুকধারীদের হামলা, নিহত ১৫ সেনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পশ্চিম আফ্রিকার দেশ নাইজারে সেনাবাহিনীকে লক্ষ্য করে আবারও বন্দুকধারীদের হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৫ সেনাসদস্য নিহত এবং আরও চার জন আহত হয়েছেন।

মঙ্গলবার দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তিলাবেরিতে সেনাবাহিনীর একটি পোস্টে অজ্ঞাত বন্দুকধারীদের হামলার ঘটনার খবর বুধবার (৫ মে) নাইজারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে জানায় বার্তা সংস্থা রয়টার্স।

হামলার ঘটনাটি যে এলাকায় ঘটেছে, তা মালি ও বুরকিনা ফাসোর সীমান্তবর্তী এলাকা। এর আগে, শনিবার বন্দুকধারীদের আরেকটি হামলার ঘটনা ঘটেছে তিলাবেরির নিকটবর্তী তাহৌয়া অঞ্চলে। সে হামলায় ১৬ সেনা সদস্য নিহত হয়েছিল।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে হামলাকারীদের ‘সন্ত্রাসী’ বর্ণনা দিয়ে বলা হয়েছে, নিহত সেনাসদস্যরা জঙ্গিবিরোধী বিশেষ অভিযান ‘আলমাহাউ’র অংশ ছিল। গত মঙ্গলবার বিকেলে মোটরসাইকেলে করে আসা সশস্ত্র ব্যক্তিরা তাদের ওপর হামলা চালায়।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, দুই পক্ষের গোলাগুলিতে বেশ কয়েকজন হামলাকারী এ সময় নিহত হয়েছেন। বাকিরা পিছু হটে উত্তর দিকে চলে যায়, তাদেরকে অনুসরণ করা হচ্ছে।

নাইজারের এই অঞ্চলগুলোতে ২০১৮ সালে মালির ঘাঁটিগুলো থেকে সীমান্ত পেরিয়ে হামলা চালানো শুরু করে আল কায়েদা ও ইসলামিক স্টেটের সাথে সম্পর্কিত জঙ্গিরা। তারপর থেকেই তাদের একের পর এক আক্রমণে নিহত হয়েছেন নাইজারের কয়েকশ’ সেনা সদস্য ও বেসামরিক ব্যক্তি।

Advertisement
Share.

Leave A Reply