fbpx

আবারও বেড়েছে খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ

Pinterest LinkedIn Tumblr +

চতুর্থবারের মতো আরও ছয় মাস বাড়ানো হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ। বিষয়টি নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, আইন মন্ত্রণালয়ের মতামত অনুযায়ী আগের শর্ত বহাল রেখেই খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ চতুর্থবারের মতো ছয় মাস বাড়ানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ‘খালেদা জিয়ার ছোট ভাই আমাদের কছে একটি আবেদন নিয়ে এসেছিলেন। আমরা যথাযথ প্রক্রিয়ার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছিলাম। আপনারা জানেন, আমি বিদেশে ছিলাম। আমি এখনই ফিরেছি। আইন মন্ত্রণালয় যে অভিমত দিয়েছে, সে অনুযায়ী প্রক্রিয়া চলছে’।

এরপরই আজ বেগম জিয়ার সাজা স্থগিতের মেয়াদ ছয় মাস বাড়ানো হয়েছে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে, খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ছে বলে জানিয়েছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছিলেন, বিদেশে চিকিৎসা নিতে হলে খালেদা জিয়াকে আবারও কারাগারে গিয়ে আবেদন করতে হবে।

বিএনপি নেত্রীর আইনজীবীরা সরকারের এ সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেন। নেত্রীর আইনজীবীরা বলছেন, আরেকটু মানবিক হতে পারত সরকার।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়া গত বছরের ২৫ মার্চ সাময়িক মুক্তি পান। এ নিয়ে তার মুক্তির মেয়াদ চার দফা বাড়ানো হয়।

Share.

Leave A Reply