fbpx

আরো একটি ‘বেনজেমা-ভিনিসিয়াস’ শো

Pinterest LinkedIn Tumblr +

কে হবে রিয়াল মাদ্রিদের সেরা খেলোয়াড়? -এই মৌসুমে করিম বেনজেমা আর ভিনিসিয়াস জুনিয়র নিজেদের মধ্যে এই জাতীয় কোনো নীরব প্রতিযোগিতায় মেতেছেন কিনা, কে জানে? রীতিমতো পাল্লা দিয়ে গোল এসিস্ট করে চলেছেন দু’জনেই। রিয়াল মাদ্রিদও জিতে চলেছে একের পর এক ম্য্যাচ। এই দু’জনের সম্মিলিত নৈপুণ্যে লা লিগায় রবিবার (১৯ সেপ্টেম্বর) ভ্যালেন্সিয়ার মাঠে তাদের বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ গোলে জয় নিয়ে ফিরেছে কার্লো আনচেলত্তির দল। ভিনিসিয়াসের গোলে অ্যাসিস্ট করেছেন বেনজেমা, বেনজেমার গোলে অ্যাসিস্ট করেছেন ভিনিসিয়াস!

ভ্যালেন্সিয়ার মাঠ মেস্তালায় প্রথমার্ধে রিয়াল মাদ্রিদ তৈরি করেছিল ভালো কিছু সুযোগ। বিশেষ করে, ইডেন হ্যাজার্ড যেন বহুদিন পর ছিলেন নিজের সেরা ছন্দে। প্রথমার্ধে একাই চার-চারটি গোলের সুযোগ সৃষ্টি করেন তিনি। সেই তুলনায় ভ্যালেন্সিয়া ছিল কিছুটা বিবর্ণ। ৪২ মিনিটে অবশ্য ভ্যালেন্সিয়ার ম্যাক্সি গোমেজের হেড দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন থিবো কোর্তোয়া।

অনেকদিন পর হ্যাজার্ড ছিলেন চেনা ছন্দে। ছবি: টুইটার

যদিও প্রথমার্ধে কোন দলই গোল করতে পারেনি, তবে হয়েছে আজব এক কান্ড! দুই দল মিলিয়ে তিনজন উইংয়ের খেলোয়াড় ভ্যালেন্সিয়ার রাইট উইঙ্গার কার্লোস সোলের, লেফট উইংব্যাক থিয়েরি কোরেইয়া ও রিয়ালের রাইট উইঙ্গার দানি কার্ভাহাল ইনজুরির কারণে মাঠ ছেড়ে যান।

দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে হিউগো ডুরোর গোলে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। একটা সময় মনে হচ্ছিল ঘরের মাঠে স্প্যানিশ জায়ান্টদের মাটিতে নামিয়েই আনবে হোসে বোর্দালাসের দল। তবে ৮৬ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের আচমক শটে ১-১ গোলে আসে সমতা। মাত্র দুই মিনিট পর ভিনিসিয়াসেরই বাঁ প্রান্ত থেকে করা মাপা একটি ক্রসে মাথা ছুঁইয়ে জয়সূচক গোলটি করেন করিম বেনজেমা।

এই জয়ে ৫ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল।

মৌসুমের প্রথম ৫ ম্যাচেই ৬ গোল ৫ এসিস্ট করিম বেনজেমার, ভিনিসিয়াস হয়ে গেছে ৫ গোল ১ এসিস্ট। সম্মিলিতভাবে রিয়ালের করা ১৫ গোলের ১১টিই এসেছে এই দু’জনের পা থেকে। দুই আক্রমণভাগের খেলোয়াড়ের এই চমৎকার সুস্থ প্রতিযোগিতা রিয়াল মাদ্রিদকে কতোদূর নিয়ে যায় এখন সেটিই দেখার বিষয়।

Share.

Leave A Reply