fbpx

আলজাজিরা যে স্টেটমেন্ট দিয়েছে, সেটি ‘অসৎ উদ্দেশ্যে’ দিয়েছে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সেনাপ্রধানকে হেয় প্রতিপন্ন করার লক্ষেই সেনাবাহিনীকে জড়িয়ে অপপ্রচার চালানোর হচ্ছে বলে, অভিযোগ করেছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

এ সময় তিনি বলেন কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আলজাজিরার ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামের ওই প্রতিবেদনটি সেনাপ্রধানকে টার্গেট করে সম্পূর্ণ ‘অসৎ উদ্দেশ্যে’ করা হয়েছে।

১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে আর্মি এভিয়েশন গ্রুপের এক অনুষ্ঠানে এসব কথা বিলেন তিনি ।

জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘সেনাপ্রধানকে হেয় প্রতিপন্ন মানে, মাননীয় প্রধানমন্ত্রীকে হেয় প্রতিপন্ন করা।’

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আলজাজিরার গত ১ ফেব্রুয়ারি রাতে ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রচার করে। পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে আলজাজিরার ওই প্রতিবেদনকে ‘মিথ্যা ও মানহানিকর’ হিসেবে বর্ণনা করেছে।

তবে আল জাজিরার ওই প্রতিবেদন প্রসঙ্গে সেনাপ্রধান বলেন, যা কিছু আপনারা শুনেছেন, সেগুলোর কোনো প্রমাণ নেই– এগুলো হয়তো বিভিন্ন জায়গা থেকে তারা কাটপিস করেছে। অন্যান্য জিনিস সন্নিবেশিত করে তারা এগুলো করতেই পারবে, কিন্তু তাদের উদ্দেশ্য হাসিল হবে না।

এ সময় তিনি জানান, ‘আমার ভাইদের সম্পর্কে যে অপপ্রচারগুলো এসেছে, সেটির স্পষ্ট ব্যাখ্যা দেওয়া আছে এবং খুব শিগগির আমার পরিবারের পক্ষ থেকে এ ব্যাপারে একটা সংবাদ সম্মেলন করে সব কিছু জানানো হবে।

সেনাপ্রধান আরও বলেন, আমার ভাইয়ের সঙ্গে মালয়েশিয়ায় যখন দেখা করেছি, তখন তার নামে কোনো মামলা ছিল না। যে একটা ‘ষড়যন্ত্রমূলক’ মামলা ছিল, সেটি থেকে অলরেডি অব্যাহতিপ্রাপ্ত ছিল। সে অব্যাহতি মার্চ মাসে হয়েছিল, আমি এপ্রিল মাসে গিয়েছিলাম।

‘এখানে আলজাজিরা যে স্টেটমেন্ট দিয়েছে, সেটি সম্পূর্ণ ‘অসৎ উদ্দেশ্যে’ দিয়েছে। কারণ সেদিন আমার ভাইয়ের বিরুদ্ধে না কোনো সাজা ছিল, না তার বিরুদ্ধে কোনো মামলা ছিল। তার আগে তাদের বিরুদ্ধে যে মামলা ছিল, তা থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল।’

তিনি আরও বলেন, আমি সেনাপ্রধান হিসেবে সেনাবাহিনীর ভাবমূর্তি, আমার অবস্থান, আমার দায়িত্ব সম্পর্কে সম্পূর্ণ সচেতন। কী করলে সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন হতে পারে, কী করলে আমার যে দায়িত্ববোধ আমাকে যে দায়িত্বটা দেওয়া হয়েছে, সেটি খর্ব হতে পারে, সে ব্যাপারে আমি সম্পূর্ণ ওয়াকিবহাল।

তিনি জানান, আমার কারণে আমার প্রতিষ্ঠান, আমার অরগানাইজেশন বাংলাদেশ সেনাবাহিনী এবং আমাদের সরকার যেন কোনোভাবে বিব্রত না হয়, বিতর্কিত না হয়, সে বিষয়ে আমি সম্পূর্ণ সচেতন আছি।’

তবে আলজাজিরার প্রতিবেদনটি তৈরিতে বাংলাদেশের যারা যুক্ত ছিলেন, তাদের বিরুদ্ধে সেনাবাহিনী নয়,মন্ত্রণালয় ও সংস্থার পক্ষ থেকে ব্যবস্থা নয়া হবে বলেও জানান জেনারেল আজিজ আহমেদ।

Advertisement
Share.

Leave A Reply