fbpx

আশুলিয়ায় শিক্ষক হত্যার বিচার দাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আশুলিয়ার হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় আজ দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার সকালে আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের সামনে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করেন তারা। এ সময় অবিলম্বে শিক্ষক উৎপল হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত স্কুলশিক্ষার্থী জিতুকে গ্রেফতারসহ ৬ দফা দাবি জানান শিক্ষক–শিক্ষার্থীরা।

দাবিগুলো হলো:

১. মামলার প্রধান আসামি স্কুলছাত্রকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করতে হবে।

২. অজ্ঞাতনামা আসামিদের গ্রেপ্তার করা।

৩. প্রধান আসামি স্কুলছাত্রের পরিবারের পলাতক সদস্যদের আইনের আওতায় আনা।

৪. নিহত শিক্ষকের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেয়া।

৫. স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে স্থানীয় ও বাইরের শিক্ষার্থী হিসেবে ভেদাভেদ দূর করতে আইন প্রণয়ন।

৬. কিশোর গ্যাং ও কিশোর অপরাধ দূর করতে কার্যকর পদক্ষেপ নেওয়া।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হযরত আলী। তিনি শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক মন্তব্য করে তিনি বলেন, হত্যাকারী যেই হোক, শাস্তি তাকে পেতেই হবে। এ ব্যাপারে শিক্ষকের পরিবারকে সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

এদিকে শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত স্কুলছাত্র জিতুকে গ্রেফতার করতে না পারলেও তাকে পালাতে সহায়তা করার অভিযোগে তার বাবা উজ্জল হোসেনকে আটক করেছে পুলিশ। গতকাল তাকে কুষ্টিয়ার কুমারখালী থেকে আটক করা হয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান।

Advertisement
Share.

Leave A Reply