fbpx

আশুলিয়ায় হাত-পা বাধা অবস্থায় পাওয়া গেল সাংবাদিক সিয়ামকে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফেসবুকে পোস্ট দিয়ে একদিন নিখোঁজ থাকার পর সাংবাদিক সিয়াম সারোয়ার জামিলকে (২৯) সাভারের আশুলিয়ায় হাত–পা বাঁধা অবস্থায় পাওয়া গেছে। উদ্ধারের পর তাঁর হাত–পা, মুখ ও শরীরের বিভিন্ন জায়গায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

শুক্রবার সন্ধ্যায় তাঁকে উদ্ধার করা হয়। তিনি নেপালের ‘কাঠমান্ডু ট্রিবিউন’ নামের একটি দৈনিকের ঢাকা ব্যুরোর জ্যেষ্ঠ প্রতিবেদক। এর আগে তিনি আরটিভিতে কাজ করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রীয় নেতা।

উদ্ধারকারীদের সাথে কথা বলে জানা যায়, স্থানীয় দুই ব্যক্তি আশুলিয়ার নিরিবিলি নামক জায়গায় হাত–পা বাঁধা অবস্থায় সিয়ামকে পড়ে থাকতে দেখেন। তখন তাঁরা সিয়ামের কাছে ঘটনা শুনে তাঁর স্ত্রী শারমিন সুলতানার সঙ্গে মোবাইলে যোগাযোগ করেন। পরে তাঁর পরিবারের লোকজন সেখানে ছুটে আসেন।

সিয়ামকে উদ্ধারের পর ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ঢাকার পান্থপথের একটি বেসরকারি হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

আরিফুল ইসলাম সাব্বির নামের একজন তাঁর রাজনৈতিক সংগঠনের কর্মী সিয়ামের বরাত দিয়ে বলেন, বৃহস্পতিবার সকালে তিনি সাভারে যাওয়ার জন্য আমিনবাজার সেতু ধরে হাঁটছিলেন। একপর্যায়ে পাঁচ-ছয় ব্যক্তি তাঁকে একটি গাড়িতে তুলে নেন এবং তাঁর হাত–পা বেঁধে ফেলেন। শুক্রবার সন্ধ্যার দিকে তাঁকে ওই জায়গায় হাত–পা বেঁধে ফেলে যান। তাঁরা সিয়ামকে হুমকি দিয়ে বলেন, ১০ মিনিট এখানেই থাকতে হবে এবং চিৎকার করলে গুলি করে মারা হবে। এরপর অপহরণকারীরা চলে যায়। তাঁরা সিয়ামের কাছ থেকে টাকা, দুটো মুঠোফোন ছিনিয়ে নিয়ে যান।

তাঁকে কেন অপহরণ করা হয়েছিল, তা তিনি জানেন না। অপহরণকারী কাউকেই তিনি চেনেন না। তবে তাঁদের একজন চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় কথা বলেন বলেও জানান আরিফুল।

উল্লেখ্য, বৃহস্পতিবার বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় সিয়াম ফেসবুকে পোস্ট দিয়েছিলেন, ‘পৃথিবীটা ভীষণ সুন্দর। আর মানুষও। সবাইকে সালাম। ভালো থাকবেন।’ এরপর থেকে তিনি নিখোঁজ হন।

Advertisement
Share.

Leave A Reply