fbpx

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ৪ পরিবারকে ২৫ লাখ টাকা করে ক্ষতিপূরণের নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত চার পরিবারকে আপাতত ২৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে আপিল বিভাগ। এক মাসের মধ্যে ক্ষতিপূরণের টাকা পরিবারগুলোকে বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারপতির ভার্চুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দেন। প্রত্যেক পরিবারকে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ বিষয়ে হাই কোর্টের আদেশের বিরুদ্ধে ইউনাইটেড হাসপাতালের করা লিভ টু আপিল অর্থাৎ আপিল করার অনুমতি চেয়ে আবেদন নিষ্পত্তি করে এই আদেশ দেয় আপিল বেঞ্চ।

আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোস্তাফিজুর রহমান খান। তিনি বলেন, ‘হাইকোর্ট আদেশ দিয়েছিল যে, প্রত্যেক ক্ষতিগ্রস্ত পরিবারকে ৩০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে। এ আদেশের বিরুদ্ধে আমরা আপিল বিভাগে তিনটি লিভটু আপিল করেছিলাম। সেই আবেদনগুলো নিষ্পত্তি করে দিয়েছে এই বলে যে, ক্ষতিগ্রস্ত চার পরিবারকে ২৫ লক্ষ টাকা করে দিতে হবে আদেশ পাওয়ার এক মাসের মধ্যে।‘

রিটকারী পক্ষের আইনজীবী অনীক আর হক বলেন, ‘হাইকোর্টের আদেশটি সংশোধন করে প্রাথমিক ক্ষতিপূরণ হিসেবে ক্ষতিগ্রস্ত চারটি পরিবারকে ২৫ লক্ষ টাকা করে দিতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। এক মাসের মধ্যে এ টাকা দিতে বলা হয়েছে।

পরবর্তীতে ক্ষতিপূরণ প্রশ্নে জারি করা রুল শুনানি করে হাইকোর্ট ক্ষতিপূরণ নির্ধারণ করে দিবেন বলেও জানান আইনজীবীরা।

উল্লেখ্য, গত বছরের ২৭শে মে রাতে গুলশানের ইউনাইটেড হাসপাতালের কোভিড-১৯ রোগীদের জন্য করা আইসোলেশন ইউনিটে আগুন লেগে পাঁচ রোগীর মৃত্যু হয়। তাদের মধ্যে তিনজনের কোভিড-১৯ পজিটিভ ছিল। নিহত পাঁচজন হলেন, মাহবুব (৫০), মনির হোসেন (৭৫), ভারনন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৪৫)।

Share.

Leave A Reply