fbpx

ইনস্টাগ্রাম স্টোরিজে ১ মিনিটের ভিডিও যুক্ত করা যাবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্টোরিজ ফিচারে বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছে ছবি ও ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রাম। নতুন আপডেটের অংশ হিসেবে স্টোরিজে ভিডিওর দৈর্ঘ্য ১৫ সেকেন্ড থেকে বাড়িয়ে ৬০ সেকেন্ড করা হচ্ছে।

আগে ব্যবহারকারীরা তাদের স্টোরিতে কোনো ছবি বা শর্ট ভিডিও পোস্ট করলে সেগুলো ২৪ ঘণ্টা পর মুছে যেত। ভিডিওর দৈর্ঘ্য বাড়ানোর এ ফিচার চালু হলে তা স্ন্যাপচ্যাট ও টিকটকের মতো অ্যাপের সঙ্গে প্রতিযোগিতায় সমানভাবে লড়বে বলে আশা সংশ্লিষ্টদের।

স্টোরিজে ছবি-ভিডিও পোস্ট করাকে আরো সুবিধাজনক করতে ইউজার ইন্টারফেস নিয়েও কাজ করছে প্লাটফর্মটি। এর মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই অন্য ব্যবহারকারীদের ম্যানশন করতে পারবেন এবং লোকেশন যুক্ত করতে পারবেন। তবে কবে নাগাদ এসব পরিবর্তন আনা হবে বা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে, সে বিষয়ে প্রতিষ্ঠানের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

সম্প্রতি প্লেব্যাক নামে নতুন ফিচার চালু করেছে ইনস্টাগ্রাম। এর মাধ্যমে ব্যবহারকারীরা ২০২১ সালে ঘটে যাওয়া স্মরণীয় মুহূর্তগুলো পুনরায় দেখতে পারবেন। ফিচারের অংশ হিসেবে ইনস্টাগ্রাম প্রত্যেক ব্যবহারকারীর জন্য ১০টি নির্ধারিত স্টোরি শেয়ার করবে। প্লেব্যাক তৈরির জন্য ব্যবহারকারীরা তাদের ফিডে আমন্ত্রণ বার্তা দেখতে পাবেন। ২০২১ স্টিকারে ক্লিক করার মাধ্যমে যে কেউ প্লেব্যাক শেয়ার করতে ও দেখতে পারবেন।

Advertisement
Share.

Leave A Reply