fbpx
BBS_AD_BBSBAN
৫ই ডিসেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

ইন্টারনেটের বিল বেশি নিলে অভিযোগ করবেন যেভাবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গ্রাম থেকে শহর-সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের মাসিক ফি নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।  গ্রাহক পর্যায়ে ৫ এমবিপিএস (মেগাবাইট পার সেকেন্ড) গতির ইন্টারনেটের সর্বোচ্চ মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা।

বিটিআরসি গ্রাহকদের জন্য সরকার তিনটি স্তর ঠিক করে দিয়েছে। যেখানে ৫ এমবিপিএস ৫০০, ১০ এমবিপিএস ৮০০ ও ২০ এমবিপিএস এক হাজার ২০০ টাকা ধরা হয়েছে। ৬ জুন থেকে এই নতুন নিয়ম কার্যকর হয়েছে।

যেমন- ঢাকার কোনো গ্রাহক মাসে ১০ এমবিপিএস (মেগাবিটস পার সেকেন্ড) ব্যবহারের জন্য বিল দেন মাসে ১ হাজার টাকা। জুন মাসের বিল দেওয়ার সময় তিনি পরিশোধ করবেন ৮০০ টাকা। আর যারা ৮০০ টাকারও কম দিতেন, তাদেরটা সমন্বয় করা হবে বলেও নির্দেশনা দেওয়া হয়েছে।

তবে কোনো ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান সরকারের ঘোষণা অনুযায়ী মাসিক বিল না নেন, সেক্ষেত্রে তিনি টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থায় অভিযোগ জানাতে পারবেন। কেবল রাজধানীই নয়, দেশের প্রত্যন্ত এলাকার গ্রাহকও যদি আইএসপি’র দেওয়া প্রতিশ্রুত গতি না পান, তাহলে তিনি অভিযোগ জানাতে পারবেন।

বিটিআরসি হটলাইন ১০০ নম্বরে ফোন করে টেলিকম ও সেবা নিয়ে অভিযোগ জানানো যাবে। এছাড়া বিটিআরসির এই লিংকে ঢুকেও অভিযোগ জানানো যাবে।

Advertisement
Share.

Leave A Reply