fbpx
BBS_AD_BBSBAN
৩০শে নভেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

ইন্দোনেশিয়ায় বাঘের হামলায় নিহত চিড়িয়াখানা কর্মী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইন্দোনেশিয়ার চিড়িয়াখানায় সুমাত্রান প্রজাতির দুটি বাঘের হামলায় নিহত হয়েছেন এক কর্মী। দেশটির বোর্নিও দ্বীপের একটি চিড়িয়াখানায় এ ঘটনা ঘটেছে। সংবাদ মাধ্যম বিবিসি এ খবর নিশ্চিত করেছে।

দ্বিপটিতে কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে স্থানীয় সময় শুক্রবার রাতে একটি ভূমিধস হয়। এতে ক্ষতিগ্রস্ত হয় সিনাকা চিড়িয়াখানার বাঘের খাঁচা। এরপর খাঁচা ভেঙ্গে ১৮ মাস বয়সী দুটি বাঘিনী বাইরে বের হয়ে যায়। বাঘের খাঁচার কাছ থেকে ৪৭ বছর বয়সী এক কর্মীর মৃত দেহ পাওয়া যায়। তাঁর শরীরে ক্ষতের চিহ্ন রয়েছে।

মুক্ত হয়ে যাওয়া বাঘ দুটির সন্ধানে পশ্চিম কালিমান্তান প্রদেশের সিংকাওয়াং শহরে বড় ধরনের অভিযান চালানো হয়। বাঘ দুটিকে খুঁজতে ড্রোন ক্যামেরাও ব্যবহার করা হয়। পুলিশ নিকটবর্তী পর্যটন স্থানগুলো বন্ধ রাখার নির্দেশ দেয়। সেই সাথে স্থানীয় বাসিন্দাদের ঘরে থাকার নির্দেশ দেয়া হয়।

অবশেষে শনিবার চেতনানাশক ব্যবহার করে একটি বাঘকে আটক করা হয়েছে। তবে অন্যটি আক্রমণাত্মক হওয়ায় সেটিকে বাধ্য হয়েই গুলি করে হত্যা করা হয়।

বিরল প্রজাতির সুমাত্রান বাঘ বিপন্ন প্রায় প্রাণী। বর্তমানে বন্য অবস্থায় এ প্রজাতির ৪ শ’র মত বাঘ জীবিত আছে বলে ধারণা করা হয়।

Advertisement
Share.

Leave A Reply