fbpx

ইমোতে বাংলাদেশিরা প্রতিদিন গড়ে কল করেছে ৭৫৩ বার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২০ সালে বাংলাদেশি ইমো ব্যবহারকারীরা প্রায় ৯৬০ কোটি ম্যাসেজ, ২৬০ কোটি অডিও এবং ভিডিও কল করেছেন। গত বছরের তুলনায় যথাক্রমে এটি প্রায় ৮.২ শতাংশ এবং ৭.৮ শতাংশ বেশি।

জনপ্রিয় ম্যাসেজিং ও ভিডিও শেয়ারিং আ্যপ ইমো রবিবার (১০ জানুয়ারি) তাদের বার্ষিক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করে।

বার্ষিক প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালে বাংলাদেশি ইমো ব্যবহারকারীরা প্রায় ৯৬০ কোটি ম্যাসেজ এবং ২৬০ কোটি অডিও ও ভিডিও কল করেছেন। ২০১৯ সালের তুলনায় ৮.২ শতাংশ ম্যাসেজ এবং ৭.৮ শতাংশ অডিও ও ভিডিও কলে বৃদ্ধি পেয়েছে। গেল বছরজুড়ে ইমোর মাধ্যমে প্রতি বাংলাদেশি গড়ে প্রায় ৭৫৩ বার ম্যাসেজ বা কল করেছে।

এর মধ্যে মোট বার্তার ৩১ শতাংশ এবং মোট কলের ৫৮ শতাংশ ছিল আন্তর্জাতিক। বাংলাদেশি ইমো ব্যবহারকারীরা যে দেশগুলোতে সবচেয়ে বেশি কল করেছে সেগুলো হলো- সৌদি আরব, ওমান, মালয়েশিয়া, সংযুক্ত আরব আমিরাত এবং কাতার।

২০২০ সালের মে মাসে ইমো আন্তর্জাতিক পর্যায়ে করোনা মোকাবিলায় ৫টি বিশেষ হটলাইন নম্বর যুক্ত করেছিল। বাংলাদেশের তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি অধিদপ্তরের অধীনে বিদেশে অবস্থানরত প্রবাসীরা ঐ নম্বরগুলিতে যোগাযোগ করতে পারে।

প্রতিবেদনে দেখা গেছে, ইমোতে বিগত বছরের তুলনায় ২০২০ সালে সবচেয়ে বেশি বার্তা আদান প্রদান হয়েছে। এই অ্যাপটির মাধ্যমে প্রায় ১৩ কোটি গ্রুপ কল এবং ইমোর ইন্টারেকশন ফিচার প্লে টুগেদারের মাধ্যমে ১২.৮ কোটি ভার্চুয়াল পার্টি রুম তৈরি হয়েছে।

ইমোর ভাইস প্রেসিডেন্ট ক্রিস হিউ বলেন, ‘গত বছরের কঠিন সময়ে বাংলাদেশের বিপুল সংখ্যক মানুষ দেশে এবং দেশের বাইরের প্রিয়জনের সঙ্গে প্রিয় মুহুর্তগুলো ইমোতে ভাগাভাগি করে নেওয়ায় আমরা গর্ববোধ করছি। ২০২১ সালে আমরা নতুন কিছু প্রত্যাশা করি এবং ইমো বাংলাদেশে নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে স্থানীয় সুযোগ-সুবিধা এবং নিরাপদ প্রোডাক্ট ও সার্ভিস অব্যাহত রাখবে। ’

Advertisement
Share.

Leave A Reply