fbpx

ইসরাক খালাস রায়ের বিরুদ্ধে দুদকের আপিল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিএনপি নেতা প্রকৌশলী ইশরাক হোসেনকে খালাসের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছে দুদক। তিনি ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে।

বিচারপতি মো. সেলিমের একক হাইকোর্ট বেঞ্চে আপিলটি তালিকাভুক্ত রয়েছে। এ বেঞ্চে মামলাটি সোমবার (১৮ জানুয়ারি) ‘আপিল ফর এডমিশন’ হিসেবে শুনানির জন্য ২৫নং ক্রমিকে দেয়া আছে।

২০১০ সালের আগস্টে সম্পদের বিবরণী দাখিল করতে নোটিশ দেয়ার পরও তা দাখিল না করায় রাজধানীর রমনা থানায় ইশরাকের বিরুদ্ধে নন-সাবমিশন মামলা করেন সংস্থাটির তৎকালীন সহকারী পরিচালক মো. শামসুল আলম।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ইশরাক ও তাদের উপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে, বেনামে বা তাদের পক্ষে অন্য নামে অর্জিত যাবতীয় স্থাবর, অস্থাবর সম্পদের বিবরণ জমা দিতে বলা হয় ২০০৮ সালের ১ সেপ্টেম্বর। নির্দিষ্ট তারিখে সম্পদের হিসাব জমা না দেওয়ায় দুর্নীতি দমন কমিশন আইনের ২৬ (২) (ক) ধারা মতে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে মামলায় অভিযোগ করা হয়।

এরপর, দুদক ২০১৮ সালের ২৫ নভেম্বর এ মামলায় তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। একই আদালত গত বছরের ১৪ জানুয়ারি অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর নির্দেশ দেন।

গত বছরের ২৩ নভেম্বর বিচার শেষে ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এ মামলায় ইশরাককে খালাস দেন। এই রায়ের বিরুদ্ধেই দুদক আজ আপিল করলো।

Advertisement
Share.

Leave A Reply