fbpx
BBS_AD_BBSBAN
২৭শে সেপ্টেম্বর ২০২২ | ১২ই আশ্বিন ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

ঈদের দিনও করোনা রোগীদের পাশে ‘জয় বাংলা অক্সিজেন সেবা’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বেশিরভাগ মানুষই যখন ঢাকা ছেড়ে পরিবারে সাথে গিয়ে ঈদ করছেন, তখন করোনা রোগীর দ্বারে দ্বারে অক্সিজেন পৌঁছে দিতে ছুটছেন ‘ বিনামূল্যে জয় বাংলা অক্সিজেন সেবা’র কর্মীরা। সকাল থেকেই অপেক্ষা, ফোনে কারো ডাক এলেই ছুটেতে হবে অক্সিজেন নিয়ে।

ঈদের দিন বেশ কয়েকজন রোগীকে অক্সিজেন পৌঁছে দিয়েছেন তারা । অক্সিজেনের অভাবে খুশির দিনে যেন কোনো পরিবারে অন্ধকার নেমে না আসে, সেই চেষ্টাতেই ব্যস্ত । মহামারির এই সময়ে, স্বজন হয়ে দাঁড়িয়েছেন মুমুর্ষ রোগীর পাশে।

জয় বাংলার অক্সিজেন সেবার প্রধান উদ্যোক্তা সাদ বিন কাদের চৌধুরী বিবিএস বাংলাকে বলেন,’ অক্সিজেন এমন একটা বিষয়, যে কারো যে কেনো সময় লাগতে পারে। আমরা চিন্তা করলাম, মাহামারি চলে গেলে পরিবারের সাথে ঈদ করার অনেক সুযোগ পাবো। এবার না হয় অসুস্থ মানুষের সেবা দিয়েই কাটাই।’

সবুর খান কলিন্স নামের আর একজন স্বেচ্ছাসেবী বলেন,’ গেল এক বছরে আমার সারা বাংলাদেশে ৮ হাজার ৮২১ জন রোগীকে অক্সিজেন সরবরাহ করেছি। শুরুতে নিজেরা ও পরিবার থেকে অর্থ নিয়ে সিলিন্ডার কেনা হয়েছিল। পরবর্তীতে আমাদের পাশে দাঁড়িয়েছে অনেক সামর্থবান ব্যক্তি ও প্রতিষ্ঠান। তবে স্বচ্ছতা ধরে রাখার জন্য আমারা চেষ্টা করি সরাসরি অর্থ গ্রহণ না করতে। কেউ যদি চান তাহলে সিলিন্ডার কিনে আমাদের দিতে পারেন।’

জয় বাংলা অক্সিজেন সেবা গেল বছর ২৫ জুন থেকে বিনামূল্যে করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ করে আসছে। শুরুতে ঢাকায় ছিলো কার্যক্রম, এখন ছড়িয়েছে ৫টি বিভাগীয় শহর ও ৭টি জেলা শহরে।  শুরু হয়েছিল ১২টি সিলিন্ডার নিয়ে, এখন তা দাঁড়িয়েছে ১৪০টিতে।

স্বেচ্ছাকর্মীরা বলেন, অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়ার পর যখন কোনো রোগী সুস্থ হয়ে ওঠেন, তখন তারা ঈদের আনন্দটাই অনুভব করেন। মাহামারির এই সময়ে নিরবিচ্ছিন্ন ভাবেই মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি দেন জয় বাংলার কর্মীরা।

Advertisement
Share.

Leave A Reply