fbpx

উইন্ডিজ সিরিজে থাকছেন না টাইগার স্পিন কোচ হেরাথ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ ক্রিকেট দলের এখন দম ফেলার সুযোগ নেই। এ বছর আছে একের পর এক সিরিজ। আগামী ১৫ মে থেকে ঘরের মাটিতে শুরু হচ্ছে শ্রীলঙ্কা সিরিজ। এর পরপরই জুনে টাইগাররা পাড়ি জমাবে সুদূর ক্যারিবিয়ান দ্বীপে। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে পাওয়া যাবে না বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে।

বৃহস্পতিবার ‘ক্রিকবাজকে’ দেয়া এক সাক্ষাৎকারে হেরাথ নিশ্চিত করেছেন, এই সিরিজের সময় পরিবারের সাথে সময় কাটাতে তিনি শ্রীলঙ্কায় যাবেন এবং সেজন্য বিসিবি বরাবর ইতোমধ্যে ছুটির আবেদনও করেছেন। বাংলাদেশ দলের পরিচালক খালেদ মাহমুদও ক্রিকবাজকে নিশ্চিত করেছেন, শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার সফরকারী দলের অংশ হবেন না। এ ব্যাপারে তিনি জানান, ‌‌’ওয়েস্ট ইন্ডিজ সফরে হেরাথকে পাওয়া যাবে না কারণ তিনি তার পরিবারের সাথে থাকবেন।’

এই সফরে হেরাথের পরিবর্তে কে স্পিন কোচের দায়িত্ব পালন করবেন সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। তবে দেশের শীর্ষস্থানীয় স্পিন কোচ সোহেল ইসলাম এদিক থেকে এগিয়ে রয়েছেন। বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য আগামী ৬ জুন ঢাকা ত্যাগ করবে বলে আশা করা হচ্ছে।

অ্যান্টিগায় ১৬-২০ জুন পর্যন্ত চলবে প্রথম টেস্ট, এরপর সেন্ট লুসিয়ায় ২৪ জুন অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট। টেস্ট সিরিজের পরই ২ ও ৩ জুলাই ডোমিনিকাতে এবং ৭ জুলাই গায়ানায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে।

এরপর, ওয়েস্ট ইন্ডিজ সফরে সবশেষে অনুষ্ঠিত হবে টাইগারদের প্রিয় ফরম্যাট ওয়ানডে। তিন ম্যাচের এই সিরিজটি গায়ানায় অনুষ্ঠিত হবে যথাক্রমে ১০, ১৩ ও ১৬ জুলাই।

Advertisement
Share.

Leave A Reply