fbpx

উত্তেজনার ম্যাচ জিতে সিরিজ ভারতের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শেষ ওভার, জিততে হলে ১৪ রান করতে হবে ইংল্যান্ডকে। উইকেটে স্যাম কারান, হারতে বসা দলকে একাই টেনে এনেছেন শেষ ওভারের লড়াই পর্যন্ত। সর্বোচ্চ চেষ্টাটাই করেছেন কিন্তু দলকে জেতাতে পারেননি ইংলিশ অলরাউন্ডার। টেস্ট, টি-টোয়েন্টির পর ভারত সফরে ওয়ানডে সিরিজেও হারলো ইংলিশরা। স্যাম কারানের ৮৩ বলে ৯৫ রানের ইনিংস লড়াইটাই শুধু জমিয়ে তুলেছিল। আট নম্বরে নেমে ওয়ানডেতে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড করেছেন কারান, স্পর্শ করেন সতীর্থ ক্রিস ওকসের রেকর্ড। ২০১৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ৯৫ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছিলেন ওকস।

দ্বিতীয় ওয়ানডেতে রেকর্ড রান তাড়া করে জিতেছিলো ইংল্যান্ড, ৩৩০ রান কঠিন হলেও সম্ভব ছিল সফরকারীদের জন্য। রান তাড়া করতে নেমে সুবিধা করতে পারেনি ইংল্যান্ডের টপ অর্ডার, ২৮ রানের মধ্যেই ফিরে যান দুই ওপেনার জনি বেয়ারস্ট্রো ও জেসন রয়।

জস বাটলার ১৫ ও লিয়াম লিভিংস্টোনের ৩৬ রানের পর ফিফটি পাওয়া ডেভিড মালান ৫০ রানে আউট হলে ম্যাচ থেকে প্রায় ছিটকে যায় ইংল্যান্ড।

১৬৮ রানে ৬ উইকেট হারানো ইংলিশরা জয় থেকে তখনো ১৬২ রান পিছিয়ে, উইকেটে তখন লড়ছিলেন মঈন আলীর ও স্যাম কারান। মঈন আলী ২৯ রানে আউট হলেও বুক চিতিয়ে লড়াই করা কারান শেষ পর্যন্ত দলকে জয় এনে দিতে ব্যর্থ হলেও ৮ নাম্বারে নেমে রেকর্ড ৯৫ রানে অপরাজিত থাকেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ভারতকে ভালো শুরু এনে দেন রোহিত শর্মা ও শেখর ধাওয়ান, উদ্বোধনী জুটিতে ১০৩ রান এনে দেন দলকে। ১৮ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে যখন চাপে ভারত তখন পঞ্চম উইকেটে ৯৯ রানের জুটি গড়ে ভারতকে বড় সংগ্রহের পথে নিয়ে যান রিশাভ পান্থ ও হার্দিক পান্ডিয়া।পান্থ ৭৮ ও হার্দিক ৬৪ রান করে আউট হওয়ার পর দাঁড়াতে পারেনি ভারতীয় ব্যাটসম্যানরা ১০ বল বাঁকি থাকতেই ৩২৯ রানে অল আউট হয়ে যায় ভারত।

স্কোর: ভারত ২২৯ ( শেখর ধাওয়ান ৬৭ ও রিশাভ পান্থ ৭৮) , ইংল্যান্ড ২২২/৯ ( স্যাম কারান ৯৫* ও ডেভিড মালান ৫০)

ম্যাচ সেরা: স্যাম কারান সিরিজ সেরা: জনি বেয়ারস্ট্রো

সিরিজ: ৩ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জয়ী ভারত

Advertisement
Share.

Leave A Reply