fbpx

উদ্ধার হলো নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

৬২ যাত্রীসহ ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার কাছে বিধ্বস্ত হওয়া বিমানটির ধ্বংসাবশেষের কিছু অংশ উদ্ধার করা হয়েছে। শনিবার নিখোঁজ হওয়া শ্রীবিজয়া এয়ারের বিমানটির ধ্বংসাবশেষ জাকার্তার কাছের সাগর থেকে রবিবার (১০ জানুয়ারি) উদ্ধার করা হয়।

বিবিসির খবর থেকে জানা যায়, বোয়িং 737-500 বিমানটি জাকার্তা থেকে ওয়েস্ট কালিমান্তান প্রদেশের রাজধানী পনতিয়ানাকে যাচ্ছিল। বিমানবন্দর থেকে ওড়ার চার মিনিট পর তা রাডার সংযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

জাকার্তা পুলিশের মুখপাত্র ইয়ুসরি ইউনুস মেট্রো টিভিকে জানায়, আজ সকালে তারা দুটি ব্যাগ উদ্ধার করেছেন। একটি ছিল যাত্রীর, আরেকটি বিমানের ধ্বংসাবশেষ।

উদ্ধার হলো নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ

উদ্ধার হলো নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ। ছবি: সংগৃহীত

এএফপির খবর জানায়, দূর্ঘটনার কোন কারণ এখনো জানা সম্ভব হয়নি। উদ্ধারকাজ চালানো হচ্ছে যুদ্ধজাহাজ, হেলিকপ্টার ও ডুবুরিদের মাধ্যমে। উদ্ধারকারী কর্মকর্তারা বলছেন, তারা সাগর ও আকাশপথে একসাথে উদ্ধারকাজ চালিয়ে যাবেন। বিমানটির খোঁজে সোনার রাডার ব্যবহার করা হচ্ছে। তবে, কোন যাত্রী এতে বেঁচে আছে বলে মনে করছেন না তারা।

উদ্ধার হলো নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ

বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ। ছবি: সংগৃহীত

কর্তৃপক্ষ জানায়, বিমানের ৬২ জন যাত্রী ও ক্রুর মধ্যে ১০ জন শিশু ছিল, যারা সবাই ইন্দোনেশীয়।

বিমানটি ভূমি থেকে তিন হাজার মিটারের বেশি ওপরে ওঠার পর এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সাথে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বলে জানায় ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার টোয়েন্টিফোর ডটকম।

এদিকে, বিবিসির খবরে বিমানটির রেজিস্ট্রেশন তথ্য অনুযায়ী জানা গেছে, এই ২৬ বছরের পুরনো বোয়িং 737-500 বিমানটির অবস্থা খুব একটা ভালো ছিল না। ভারী বৃষ্টির জন্য বিমানটিকে ৩০ মিনিট দেরিতে যাত্রা শুরু করতে হয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply