fbpx

এখন আবার সিনেমার যুগ ফিরে এসেছে: প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এক সময় টেলিভিশন যুগের আবির্ভাবে সিনেমা শিল্প থমকে গেলেও এখন আবার সিনেমার যুগ ফিরে এসেছে। বাংলাদেশের চলচ্চিত্র শিল্প নষ্ট হয়ে যাক, সরকার তা কখনো চায় না। বাংলা সিনেমা নিয়ে এমন সম্ভাবনাময় কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (১৭ জানুয়ারি) গণভবন থেকে ২০১৯ সালের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ’ অনুষ্ঠানে যুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী এ সময় শিশুদের জন্য অনুপ্রেরণামূলক চলচ্চিত্র নির্মাণের আহ্বান জানিয়ে বলেন, ‘শিশুদের জন্য এমনভাবে চলচ্চিত্র নির্মাণ করতে হবে, যেন সেখান থেকে তারা ভবিষ্যৎ জীবন গড়ার অনুপ্রেরণা পায়। সিনেমার মধ্য দিয়ে কিন্তু একটা শিশু তার জীবনটাকে দেখতে পারবে, জীবনটাকে তৈরি করতে পারবে, বড় হতে পারবে।’

তিনি এ সময় পরিবার পরিজন নিয়ে মানুষকে সিনেমা হলমুখী চলচ্চিত্র নির্মাণ করারও আহ্বান জানিয়ে বলেন, ‘সিনেমাগুলো সেইভাবেই তৈরি করতে হবে, যেন পরিবার পরিজন নিয়ে দেখা যায়।’

এ সময় প্রধানমন্ত্রী সমাজে শিল্পীদের একটি “আলাদা সম্মান আছে” মন্তব্য করে বলেন, ‘আমি আলোচনা করে দেখব, অন্তত যাঁরা আজীবন সম্মাননা পাচ্ছেন, তাঁদের সম্মানটা যেন তাঁরা সবসময় পান, সেই ব্যবস্থাটা করার জন্য যা করণীয়, আমরা তা করব।’

চলচ্চিত্র নির্মাণে তরুণ সমাজের এগিয়ে আসাকে ভালো লক্ষণ মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ‘তরুণ সমাজ বেশ এগিয়ে এসেছে। এটা আমাদের জন্য সত্যি খুব আনন্দের বিষয়’।

অনুষ্ঠানে করোনাভাইরাস মহামারীর মধ্যে মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সচেতন করতে দায়িত্ব পালন করায় চলচ্চিত্রশিল্পের সাথে জড়িত সবাইকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

এ সময় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কারপ্রাপ্তদের মধ্যে সনদ ও সম্মাননা পদক তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

Advertisement
Share.

Leave A Reply