fbpx

এখন থেকে মালয়েশিয়া যেতে দূতাবাসের ছাড়পত্রের প্রয়োজন নেই

Pinterest LinkedIn Tumblr +

বাংলাদেশে থেকে মালয়েশিয়া ভ্রমণের ক্ষেত্রে দূতাবাসের ছাড়পত্র ও ভ্রমণ নোটিশের আর প্রয়োজন হবে না। এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ঢাকার মালয়েশিয়ান দূতাবাস।

আগামী শনিবার ১ মে থেকেই এই নিয়ম কার্যকর হবে। গত ২৯ এপ্রিল বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস পরিস্থিতি শুরুর পর থেকে মালয়েশিয়ায় যেতে ভিসার পাশাপাশি দূতাবাস থেকে ছাড়পত্র ও ভ্রমণ নোটিশ লাগত। শনিবার ১ মে থেকে ছাড়পত্র ও ভ্রমণ নোটিশ আর লাগছে না। তবে দেশটিতে প্রবেশে করোনা সনদ দেখানোর পাশাপাশি কোয়ারেন্টাইন করতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করে দূতাবাস।

তবে মালয়েশিয়ায় প্রবেশের ক্ষেত্রে অন্য প্রয়োজনীয় ব্যবস্থা যেমন- ভিসা, ৭২ ঘণ্টা আগে পিসিআর পরীক্ষায় করোনা নেগেটিভ সনদ, বাধ্যতামূলক কোয়ারেন্টিন, মাইট্রাভেলপাস/মাইএনট্রি সিস্টেমের মাধ্যমে প্রবেশের অনুমোদন ও বিজনেস ট্র্যাভেলারদের জন্য মালয়েশিয়ার বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (এমআইডিএ) অধীনের ওয়ান স্টপ সেন্টারের (ওএসসি) এর বিদ্যমান প্রবিধানগুলো এখনও বহাল রয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এতদিন ছাড়পত্র ও ভ্রমণ নোটিশ নেওয়া বাধ্যতামূলক ছিল।

করোনার নতুন ভেরিয়েন্টের প্রকোপের কারণে বাংলাদেশসহ কয়েকটি দেশ থেকে মালয়েশিয়ায় ভ্রমণকারীদের জন্য কোয়ারেন্টিনের সময়সীমা ১৪ দিন বাড়ানো হয়েছে।

এছাড়া ভ্রমণের আগে করোনা প্রাদুর্ভাব রোধে মালয়েশিয়ার সরকারের তৈরি MySejahtera মোবাইল অ্যাপ ডাউনলোড ও সক্রিয় করার কথাও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

 

Share.

Leave A Reply