fbpx

এডিস মশার লার্ভা পাওয়ায় দুই লাখ টাকা জরিমানা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মশক নিধনে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করছে। গতকাল এডিস মশার লার্ভা পাওয়ায় ২ টি প্রতিষ্ঠানকে মোট দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। বাসা বাড়ি ও নির্মাণাধীন ভবন ,ফাঁকা প্লট, ড্রেন, ঝোপঝাড়ে কোথাও এডিস মশার লাভা আছে কিনা তা ভালোভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

মঙ্গলবার (৩০ মে) গুলশান-২ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন বিশেষ মশক নিধন অভিযান পরিচালনাকালে এই জরিমানা করেন। ২৯ মে থেকে শুরু হওয়া এই বিশেষ অভিযান চলবে ৫ জুন পর্যন্ত।

উত্তর সিটি করপোরেশন এর আওতাধীন অন্যান্য অঞ্চলেও ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যাপক সচেতনতার সাথে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বাংলাদেশ স্কাউট ও বিএনসিসির সদস্যরাও মাঠে নেমেছে ডিএনসিসিকে সহযোগিতা করতে।

এছাড়াও সহকারী স্বাস্থ্য কর্মকর্তাগণ ডিএনসিসি’র দশটি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

ডেঙ্গু নিয়ন্ত্রণে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দশটি অঞ্চলে দশটি টিম (ডডিকেটিড পিআর) বিভিন্ন স্কুলে গিয়ে প্রচারণা চালিয়েছে।

৩১ মে সকালে রাজধানীর এয়ারপোর্টের কাওলা এলাকায় ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতামূলক প্রচারাভিযানে অংশ নিবেন।

Advertisement
Share.

Leave A Reply