fbpx

এপ্রিলের ২ দিন টেলিযোগাযোগ সেবায় বিঘ্ন ঘটার সম্ভাবনা

Pinterest LinkedIn Tumblr +

এপ্রিল মাসের শুরুতেই দু’দিন দেশে টেলিযোগাযোগ সেবায় বিঘ্ন ঘটতে পারে। নতুন তরঙ্গ বিন্যাস ও পরিবর্তনের কারণে এ বিঘ্ন ঘটবে বলে জানানো হয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

বিটিআরসির স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক ড. সোহেল রানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সোমবার (২৯ মার্চ) বলা হয়েছে, আগামী ১ ও ৮ এপ্রিল দেশে ৮ ঘন্টা করে মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে। প্রতিষ্ঠানটি এ তথ্য জানিয়ে মোবাইল গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত প্রথম ধাপে ১৮০০ মেগাহার্টজের তরঙ্গ বিন্যাস এবং ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত দ্বিতীয় ধাপে ২১০০ মেগাহার্টজের তরঙ্গ বিন্যাসের জন্য মোবাইল সেবায় বিঘ্নতা ঘটার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগে অনুষ্ঠিত নিলামের মাধ্যমে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন, রবি ও বাংলালিংককে নতুন তরঙ্গ বরাদ্দ দেওয়া হয়েছে। কিন্তু, টেলিটক নতুন কোন তরঙ্গ বরাদ্দ নেয়নি।

মোবাইল অপারেটরগুলোকে গ্রাহকদের তরঙ্গ সেবা দিতে হলে তাদের তরঙ্গ পরিবর্তন করতে হবে। আগামী ৯ এপ্রিল থেকে অপারেটরগুলো গ্রাহকদের নতুন তরঙ্গে সেবা দেবে।

Share.

Leave A Reply