fbpx

‘এফডিসির জন্য প্রধানমন্ত্রীর আলাদা আবেগ আছে’

Pinterest LinkedIn Tumblr +

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুর হাতে গড়া এফডিসির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা একটা আবেগ আছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ও আজীবন সম্মাননা পাওয়া শিল্পী, নির্মাতা ও কলাকুশলীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে এই অনুষ্ঠান আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ১৯৭৫ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালকদের সংবর্ধনা দেয়া হয়। এছাড়া ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী ও কলাকুশলীদেরও সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, ‘বেশ কিছুদিন ধরে আমাদের চলচ্চিত্রের অবস্থা ভালো যাচ্ছে না। বিষয়টি মাথায় রেখে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বড় ধরনের একটি ফান্ড গঠন করেছেন। বন্ধ হল খুলতে ও চালু হলগুলোর আধুনিকায়নের জন্য স্বল্প সুদে এই টাকা হল মালিকদের দেওয়া হবে। এরই মধ্যে বাংলাদেশ ব্যাংক এ বিষয়ক নির্দেশনাও জারি করেছে।’

অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের হাতে স্মারক তুলে দেন তথ্যমন্ত্রী। আয়োজনে যারা উপস্থিত থাকতে পারেননি, তাদের বাড়িতে স্মারক পৌঁছে দেয়া হবে বলে জানান আয়োজকরা।

‘এফডিসির জন্য প্রধানমন্ত্রীর আলাদা আবেগ আছে’

ঢাকা ক্লাবে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে মৌসুমির হাতে তথ্যমন্ত্রীর দেয়া স্মারক। ছবি: সংগৃহীত

Share.

Leave A Reply