fbpx

এবারও স্কুলে ভর্তি হতে পারে লটারিতে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলতি বছরের মতো আসছে জানুয়ারিতেও নতুন ২০২২ শিক্ষাবর্ষে সারাদেশের সরকারি-বেসরকারি স্কুলে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির কাজটি লটারির মাধ্যমে হতে পারে। শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এমন আশঙ্কা মাথায় রেখেই গত বছরের মতো এবারও ভর্তি পরীক্ষা বাতিল করা হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনের নেতৃত্বে সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে, এই বৈঠকে অংশ নেওয়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক সংবাদমাধ্যমকে জানান, ‘সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি। তবে আমরা এ রকমটাই ভাবছি।’

বৈঠক সূত্র থেকে জানা গেছে, আগেরবারের মতো এবারও বেসরকারি স্কুলে ভর্তির আবেদন ফি ২০০ টাকা ও সরকারিতে ১৭০ টাকা রাখা হয়েছে। শিক্ষার্থীদের টিউশন ফি বাড়ানো হচ্ছে না। ভর্তি নীতিমালার অন্যান্য বিষয় আগের মতোই থাকছে।

সূত্র থেকে আরও জানা যায়, আগামী রবিবার বৈঠকের রেজুলেশন চূড়ান্ত করার পর মাউশি থেকে ভর্তির আবেদন ফরম বিক্রি এবং ভর্তি প্রক্রিয়া শুরু ও শেষ করতে সময় নির্ধারণ করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ কমে আসার কারণে গত ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। তবে এখনো পুরোদমে ক্লাস শুরু হয়নি।

Advertisement
Share.

Leave A Reply