fbpx
BBS_AD_BBSBAN
৪ঠা ডিসেম্বর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

এবারো শহীদ দিবস পালন করবে নিউইয়র্ক প্রবাসীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রতিবছরের মতো এবারও জাতিসংঘ সদর দপ্তরের সামনে ২১শে ফেব্রুয়ারি শহীদ দিবস পালন করবে নিউইয়র্কে অবস্থানরত বাংলাদেশিদের সংগঠন মুক্তধারা ফাউন্ডেশন ও বাঙালির চেতনা মঞ্চ।

২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাঙালি জাতি যখন শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের স্মরণে শ্রদ্ধা জানাবেন, ঠিক তখন নিউইয়র্কের ঘড়িতে ২০ ফেব্রুয়ারি দুপুর ১টা ১মিনিটে জাতিসংঘের সামনে শহীদ বেদীতে পুষ্পাঞ্জলি অর্পণ করবেন নিউইয়র্ক প্রবাসী বাঙালিরা।

মুক্তধারা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী বিশ্বজিৎ সাহা জানিয়েছেন, ‘মুক্তধারা ফাউন্ডেশন ও বাঙালির চেতনা মঞ্চ গত ২৯ বছর ধরে একুশে উপলক্ষে আন্তর্জাতিক বলয়ে মহান শহীদ দিবস পালন করে আসছে। এবছরও তারই ধারাবাহিকতায় জাতিসংঘের সামনে শহীদ দিবস পালনের ৩০ বছর পূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।’

প্রবাসী সকল বাঙালিকে এই পুষ্পাঞ্জলিতে অংশগ্রহণে আহ্বান জানিয়ে বিশ্বজিৎ বলেন, ‘করোনাভাইরাসের কারণে নিউইয়র্ক সিটির স্বাস্থ্যবিধি মেনে সকলেই পুষ্পাঞ্জলি প্রদানে অংশ নিতে পারবেন। প্রতি বছরের মতো এবছরও উপস্থিত সর্বকনিষ্ঠ শিশু প্রথমে পুষ্পার্ঘ্য অর্পণ করবে।’

পরদিন ২১ ফেব্রুয়ারি মুক্তধারা আয়োজন করবে বিশেষ অনুষ্ঠান। অন-লাইনে প্রচারিত এই ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্যে থাকবে অমর একুশের গান রচিয়তা আবদুল গাফফার চৌধুরীর সঙ্গে নতুন প্রজন্মের প্রতিনিধিদের আলাপচারিতা, একুশের কবিতা পাঠ ও সঙ্গীত, অংশ নেবেন দেশ-বিদেশের বাঙালি শিল্পীরা। অনুষ্ঠানটি মুক্তধারা ফাউন্ডেশনের নিজস্ব ওয়েবসাইট ছাড়াও ফেসবুক ও ইউটিউবে সরাসরি দেখা যাবে।

Advertisement
Share.

Leave A Reply