fbpx
BBS_AD_BBSBAN
৩০শে নভেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

এবার কোরবানির পশুর হাট রাজধানীর ২২ স্থানে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে এ বছর কোরবানির পশুর হাট বসবে রাজধানীর ২২টি স্থানে। ঈদুল আজহা উপলক্ষে প্রস্তুতি পর্যালোচনা সংক্রান্ত ভার্চুয়াল সভায় আজ এ সিদ্ধান্ত জানানো হয়।

গতকাল রবিবার (১৩ জুন) রাজধানীর দুই সিটি করপোরেশনের মেয়র ভার্চুয়ালি পশুর হাট প্রস্তুতি সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত জানান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ইজারা দেওয়ার জন্য ১৩টি জায়গা নির্ধারণ করেছে ডিএসসিসি। পরিচ্ছন্নতার বিষয় মাথায় রেখে সকল প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে বলে জানান তিনি।

ঢাকার দক্ষিণে এবার কোরবানির পশুর হাট যে ১৩টি স্থানে বসবে সেগুলো হলো – শাহজানপুর-খিলগাঁও রেলগেট, লেদার টেকনোলজি কলেজের পাশের মাঠ, পোস্তাগোলা শশ্মান সংলগ্ন মাঠ, মোরাদিয়া বাজার, কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন বিশ্বরোডের খালি জায়গা, দনিয়া কলেজ সংলগ্ন মাঠ, ধূপখোলা ইস্ট অ্যান্ড ক্লাবের পাশের মাঠ, ধোলাইখাল ট্রাক টার্মিনাল সংলগ্ন মাঠ, আফতাব নগরে ইস্টার্ণ হাউজিং মাঠ, আমুলিয়া মডেল টাউনের খালি জায়গা, রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন মাঠ, কদমতলি ট্রাক স্ট্যান্ড সংলগ্ন খালি জায়গা এবং গোলাপবাগ ডিএসসিসি মার্কেটের পেছনের খালি জায়গায়।

এদিকে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম এ বিষয়ে জানান, এ এলাকায় ৯টি পশুর হাট নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি, ৫৪টি ওয়ার্ডের ২৭০টি স্থানে পশু কোরবানির স্থানও নির্ধারণ করা হয়েছে। এছাড়া, ডিএনসিসি এলাকায় ৭০০ জন ইমাম ও ১ হাজার কসাইকে প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এ এলাকার পশুর হাটগুলোতে স্বাস্থ্যবিধি রক্ষার জন্য ১ লাখ মাস্ক বিতরণ করা হবে বলেও জানান তিনি।

ডিএনসিসি’র পশুর হাটগুলো যেখানে বসবে সেগুলো হলো – উত্তরা ১৭ নম্বর সেক্টর থেকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, ভাটারা পশুর হাট, কাওলা শিয়ালডাঙা সংলগ্ন খালি জায়গা, উত্তরখান মৈনারটেক শহিদ নগর হাউজিং, বাড্ডা ইস্টার্ন হাউজিং, মিরপুর-৬ ইস্টার্ন হাউজিংয়ের খালি জায়গা, উত্তরা এক নম্বর সেক্টরের ১ ও ২ নম্বর ব্রিজের পার্শ্ববর্তী খালি জায়গা, মোহাম্মদপুর বছিলা ৪০ ফুট রাস্তা সংলগ্ন খালি জায়গা, ডিএনসিসির ৪৩ নম্বর আওতাধীন ৩০০ ফুট সড়ক সংলগ্ন খালি জায়গা।

Advertisement
Share.

Leave A Reply