fbpx

এবার বিসিবি কিনবে করোনার টিকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সরকারি টিকার অপেক্ষা না করে ক্রিকেটার ও ক্রিকেট খেলার সাথে যুক্ত ব্যক্তিদের জন্য নিজেরাই টিকা কেনার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবার বিসিবি কিনবে করোনার টিকা

ছবি: সংগৃহীত

বিসিবি কর্তৃপক্ষ বুধবার জানায়, সরকারের টিকাদানের পরিকল্পনা অনুযায়ী দ্বিতীয় ও তৃতীয় মাসে করোনার টিকা পাওয়ার কথা জাতীয় দলের সব ধরণের খেলার ১০ হাজার ৯৩২ জন করে খেলোয়াড়ের। কিন্তু, সামনে খেলার ব্যস্ত সূচি থাকায় ক্রিকেটারদের টিকার জন্য বিসিবি সে পর্যন্ত অপেক্ষা করতে রাজি নয়। আর খেলা ও অনুশীলনের সাথে আরও যারা যুক্ত রয়েছেন, তারা এই তালিকায় নেই এবং তাদের থাকার কথাও নয়। সে জন্যই বিসিবি এই সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে, বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান যেহেতু বিসিবিরও সভাপতি, তাই বেক্সিমকো থেকে অগ্রাধিকার ভিত্তিতে সরাসরি টিকা কেনার সুযোগটাই নিতে চায় বিসিবি। তাই যখনই দেশে বেসরকারিভাবে টিকা বিক্রি শুরু হবে, দেরি না করে তখনই টিকা কিনবে তারা। এরইমধ্যে এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। বেক্সিমকোর করপোরেট সেলের আওতার মধ্যেই বিসিবি এই টিকা কিনবে।

বেক্সিমকোর কাছ থেকে বিসিবি কী পরিমাণ টিকা কিনবে, তা এখনো নির্ধারণ করা হয়নি। তবে,তাদের পরিকল্পনা রয়েছে, মাঠকর্মী থেকে শুরু করে বোর্ডের কর্মকর্তা-কর্মচারী, আম্পায়ার-ম্যাচ রেফারি-স্কোরার, কোচসহ যারাই খেলা এবং অনুশীলনের সাথে যুক্ত, তাদের সবার জন্যই দুই ডোজ করে টিকা কেনা হবে।

বিসিবি কর্তপক্ষ আরো জানায়, যেহেতু টিকা কেনার সুযোগ সৃষ্টি হয়েছে, তাই বিসিবি জাতীয় দল, নারী দল ও বিভিন্ন বয়সভিত্তিক দলের ক্রিকেটারদের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটের অন্য ক্রিকেটারদেরকেও তাদের তালিকায় রাখার কথা ভেবেছে।

Advertisement
Share.

Leave A Reply