fbpx

এবি ব্যাংকের ১৫ জনকে অর্থ আত্মসাৎ মামলায় গ্রেফতারের নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

১৭৬ কোটি ১৮ লাখ টাকা আত্মসাৎ মামলায় এবি ব্যাংকের কর্মকর্তাসহ ১৫ জনকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি, তারা যেন বিদেশে পালিয়ে যেতে না পারেন, সে বিষয়েও নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত।

আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। দুই আসামির জামিন চেয়ে আবেদনের শুনানি নিয়ে আদালত এ আদেশ দেন।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জাতীয় সংবাদমাধ্যম বাসস’কে জানান, ‘প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হয় এবি ব্যাংকের ১৭৬ কোটি টাকা আত্মসাৎ হয়েছে। এই সূত্র ধরে গত ৯ জুন করা একটি মামলায় ১৭ জনকে আসামি করা হয়। যাদের মধ্যে আসামি শহীদুল ইসলাম ও আব্দুর রহিম আগাম জামিনের আবেদন করে। আগাম জামিনের পরে তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। নিম্ন আদালত তাদেরকে জেলে পাঠিয়ে দেয়। এরপর জেল থেকে তারা জামিন চেয়ে নিয়মিত আপিল করেন। আজকে আদালতে শুনানি শেষে দু’জনের জামিন প্রশ্নে রুল দেন।’

খুরশীদ আলম খান আরও জানান, বাকি ১৫ আসামিকে আগামী সাত দিনের মধ্যে আদালত গ্রেফতারের নির্দেশ দিয়ে তাদের বিদেশ যাত্রার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করেছেন।

১৫ আসামি হলেন -এরশাদ আলী, এবিএম আব্দুস সাত্তার, আনিসুর রহমান, রুহুল আমিন, ওয়াসিকা আফরোজী, মুফতি মুস্তাফিজুর রহমান, সালমা আক্তার, মোহাম্মদ এমারত হোসেন ফকির, তৌহিদুল ইসলাম, শামীম এ মোরশেদ, খন্দকার রাশেদ আনোয়ার, সিরাজুল ইসলাম, মাহফুজ উল ইসলাম, মশিউর রহমান চৌধুরী এবং শামীম আহমেদ চৌধুরী।

Advertisement
Share.

Leave A Reply