fbpx

এমসি কলেজের গণধর্ষণ মামলার বিচার শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণের মামলায় আট ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে আলোচিত এই মামলার আনুষ্ঠানিক বিচার কাজ শুরু হলো।

রবিবার (১৭ জানুয়ারি) দুপুরে সিলেট বিভাগীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি রাশিদা সাঈদা খানম এ তথ্য নিশ্চিত করেছেন। সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহিতুল হক আসামিদের উপস্থিতিতে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

সাইদা খানম জানান, নিয়ম অনুযায়ী শুনানিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগগুলো পড়ে শোনানো হয়। এ সময় আদালতে দুই আসামির জামিন ও তিন আসামিকে অভিযোগপত্র থেকে অব্যাহতি চেয়ে আবেদন করা হলে আদালত তা নামঞ্জুর করে দেন।

এর আগে, বেলা ১১টায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে এই আট আসামীকে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির করা হয়। তাদের উপস্থিতিতেই গণধর্ষণ মামলার চার্জ গঠন করেন আদালত।

গত বছর ২৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে সিলেট এমসি কলেজে স্বামীর সাথে বেড়াতে যাওয়া এক গৃহবধূকে ক্যাম্পাস থেকে তুলে ছাত্রাবাসে নিয়ে ধর্ষণ করার অভিযোগ ওঠে। ঘটনার পরদিন তার স্বামী শাহপরাণ থানায় ছাত্রলীগকর্মী সাইফুর রহমানকে প্রধান আসামি করে ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দুই-তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

ওই ঘটনায় দেশব্যাপী ব্যাপক আলোচনার সৃষ্টি হয় এবং প্রতিবাদে সরব হয়ে ওঠে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।

Advertisement
Share.

Leave A Reply