fbpx
BBS_AD_BBSBAN
৮ই ডিসেম্বর ২০২২ | ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

এসএসসির ফরম পূরণ শুরু ১ এপ্রিল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২১ সালে এসএসসি পরীক্ষার আগে নির্বাচনী পরীক্ষা হবে না বলে জানিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। আর পরীক্ষার ফরম পূরণের তারিখ নির্ধারণ করা হয়েছে ১ এপ্রিল।

রবিবার শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত চলতি বছরের এসএসসি পরীক্ষার ফরম পূরণের কাজ চলবে অনলাইনে। তবে বিলম্ব ফিসহ ১০ থেকে ১৩ এপ্রিলের মধ্যে ফরম পূরণ করা যাবে।

সেখানে আরও বলা হয়, বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেওয়ার শেষ সময় ৮ এপ্রিল। তবে ১৫ এপ্রিল পর্যন্ত অনলাইনে ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে ফরম জমা দেওয়া যাবে।

শিক্ষা বোর্ড বিভাগভেদে ফরম পূরণের ফি নির্ধারণ করে দিয়েছে। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ১ হাজার ৯৭০ টাকা, ব্যবসায় শিক্ষা এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের ফরম পূরণ বাবদ ১ হাজার ৮৫০ টাকা ধরা হয়েছে। এছাড়া পরীক্ষার্থীদের বেতন ও সেশন চার্জ গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিশোধ করতে বলা হয়েছে।

এছাড়া, ২০২১ সালে শিক্ষার্থীদের বেতন বা সেশন চার্জ না নেওয়ার কথা জানানো হয়েছে। একইসঙ্গে ২০১৯ সালের রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীরা এবারের এসএসসি পরীক্ষায় নিয়মিত পরীক্ষার্থী হিসেবে অংশ নেবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Advertisement
Share.

Leave A Reply