fbpx

ওবায়দুল কাদেরের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল

Pinterest LinkedIn Tumblr +

প্রতিদিন বিএনপিকে ধমক না দিয়ে আগে নিজের ঘর সামলাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে পরামর্শ দিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঘর সামলাতে না পারলে কাদেরকে পদত্যাগ করার কথাও জানান ফখরুল।

১২ মার্চ শুক্রবার রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে জাতীয়তাবাদী কৃষকদলের চতুর্থ জাতীয় সম্মেলনে এসব কথা বলেন ফখরুল।

তিনি অভিযোগ করে বলেন, ‘কীভাবে সমগ্র রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশটাকে দলীয় সম্পত্তি বানিয়ে ফেলা হয়েছে, তা তাঁরা দেখেছেন। সরকার দেশকে শোষণ করছে। এই সরকার খুব সুকৌশলে রাষ্ট্রের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। বিচার বিভাগের এখন কোনো স্বাধীনতা নেই। বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে। খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার কোনো ভিত্তি নেই। সেই মামলায় তাঁকে সাজা দেওয়া হয়েছে।’

বর্তমান সরকার কৃষকের কোনো উপকার করেনি অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, নির্বাচনের আগে অনেক প্রতিশ্রুতি দিলেও, বিনা মূল্যে সার আর ১০ টাকায় চাল পায়নি কৃষক। কৃষকদলকে এই বিষয়গুলো নিয়ে সোচ্চার হবার আহ্বান জানান। একই সঙ্গে সেচ, স্বাস্থ্য, সন্তানদের পড়াশোনার দাবিগুলো তুলে ধরতে কৃষকদলকে পরামর্শ দেন তিনি।

বক্তব্য শেষে মির্জা ফখরুল জাতীয়তাবাদী কৃষকদলের আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। সম্মেলনের দ্বিতীয় পর্বে জাতীয় কাউন্সিলের মাধ্যমে বেলা তিনটায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের দলীয় কার্যালয়ে নতুন কমিটি ঘোষণার সিদ্ধান্ত জানানো হবে বলে জানান মির্জা ফখরুল।

Share.

Leave A Reply