fbpx

করোনাকালে ধ্যানে রাখুন মন, দিয়া মির্জার টিপস

Pinterest LinkedIn Tumblr +

জীবন যত আধুনিক হচ্ছে, জটিলতাও তত বাড়ছে। একটু শান্তিতে দম নেয়াই যেন দায় হয়ে উঠেছে। আর সেই সাথে গত দেড় বছর ধরে যুক্ত হয়েছে করোনা মহামারি। চারদিকে শুধু মন খারাপ করা খবর। সবকিছু মিলিয়ে মানুষ হাঁপিয়ে উঠেছে।

দেশ-বিদেশের গবেষকরা বলছেন, এমন চলতে থাকলে উদ্বেগ মহামারির আকারও নিতে পারে। কিন্তু নিজেকে স্থির রাখার চেষ্টা যে চালিয়ে যেতেই হবে। টিকে থাকাই তো জীবনের বড় সার্থকতা।

অনেকেই জানেন না কীভাবে উদ্বেগকে হারিয়ে টিকে থাকতে হবে। তাদের জন্য বলিউড অভিনেত্রী দিয়া মির্জা দিয়েছেন দারুণ একটি টিপস।

সম্প্রতি নেটমাধ্যমে উদ্বেগ ও মানসিক চাপ নিয়ন্ত্রণে রাখার উপায় জানিয়েছেন দিয়া। দেখিয়েছেন, কীভাবে রোজ ধ্যান করার অভ্যাস ভাল রাখে তাকে। নিজের ধ্যান করার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি। সকালে ঘুম থেকে উঠে, বা কাজের ফাঁকেও ধ্যানে মগ্ন হন দিয়া। সেটিই নাকি তার ভালো থাকার চাবিকাঠি।

দিয়ার ভাষ্যমতে, সকলেরই প্রতিদিন ধ্যান করা উচিত। যেখানেই থাকুন, এই অভ্যাস রাখা জরুরি। তিনি নিজে দু’বেলা ধ্যান করেন। দিন শুরু এবং শেষ হয় ধ্যানেই।

করোনাকালে ধ্যানে রাখুন মন, দিয়া মির্জার টিপস

যেখানেই থাকুন না কেনো, নিয়মিত ধ্যান করতেই হবে দিয়া মির্জাকে। ছবি : ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রামেও নিজের ধ্যানের একটি ছবিও শেয়ার করেছেন এই অভিনেত্রী। যেখানে দেখা যাচ্ছে বরফে ঢাকা পাহাড়ের কোলে বসে ধ্যানমগ্ন দিয়া। ছবিটি তোলা কোনও এক শুটিংয়ে গিয়ে।

তিনি জানিয়েছেন, বাড়িতে থাকুন বা কাজেই যান, ধ্যানের নিয়ম তিনি ভাঙেন না।

এছাড়াও, নিয়ম করে যোগব্যায়াম করলেও উদ্বেগ কমবে। সেইসাথে শরীরও চাঙ্গা হয়ে উঠবে। সুস্থ দেহ, সুস্থ মনে করোনাকে মোকাবেলা করা অনেক সহজ হয়ে যাবে।

Share.

Leave A Reply