fbpx

করোনার সময়ও ভ্রমণে নিরাপদ ছয় দেশে  

Pinterest LinkedIn Tumblr +

করোনার প্রকোপে সারা পৃথিবী যেন স্থবির হয়ে আছে।  যেন স্বাভাবিক জীবনযাত্রা থমকে আছে। এই মহামারির ফলে এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়া দুষ্কর হয়ে পড়েছে। আর ভ্রমণপিপাসুদের জন্য তা যেন এক অভিশাপ।

কেননা করোনাকালে এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াতকালে নানা ধরনের নিষেধাজ্ঞা জারি করা হয়। শুধু তাই নয় সংক্রমণ ঠেকাতে নানা বিধিনিষেধও আরোপ করা হয়।

এরই মধ্যে সুখবর দিয়েছে উইগো ট্রাভেল ব্লগ। কেননা তারা এক তালিকা প্রকাশ করেছে যেখানে দেখা গেছে, এই মহামারির সময়ে ৬ টি দেশে ভ্রমণ নিরাপদ। আর এরই তালিকা প্রকাশ করেছে এই ট্রাভেলিং ব্লগ।

এই ছয় দেশ হলো- অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, সিঙ্গাপুর, জাম্বিয়া, কিউবা ও সৌদি আরব। উইগো ট্রাভেল ব্লগ বলছে, করোনাকালীন এই সময়ে অস্ট্রেলিয়ায় ভ্রমণ সবচেয়ে নিরাপদ। বাকি দেশগুলোত তুলনায় অস্ট্রেলিয়ায় এ সংক্রমণ তুলনামূলক কম হয়েছে।

সারা বিশ্বে যখন একের পর এক প্রাণহানি ঘটছে, অস্ট্রেলিয়ায় সেখানে করোনা রোগীর সংখ্যা ২৮ হাজার। আর এখন পর্যন্ত এই রোগে মারা গেছেন মাত্র ৯২৮ জন। ভ্রমণ নিরাপদ দেশের তালিকায় শীর্ষে থাকা অস্ট্রেলিয়া করোনা বিধ্বস্ত দেশের তালিকায় ৯৫ নম্বরে আছে।

এই তালিকার দ্বিতীয় স্থানে আছে নিউজিল্যান্ড। দেশটিতে করোনায় মারা গেছে দুই হাজার জন। আর মারা গেছে মাত্র ২৫ জন।

এছাড়া মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে শুধু সৌদি আরবকে নিরাপদ হিসেবে মনে করা হয়েছে। দেশটি করোনার কবলে পড়া দেশের তালিকায় ৩০ নম্বরে রয়েছে। বর্তমানে সে দেশে পাঁচ হাজার ১৮ জন করোনায় আক্রান্ত অবস্থায় রয়েছে। আর সুস্থ হয়েছেন তিন লাখ ৪৬ হাজার ২৩ জন রোগী।

Share.

Leave A Reply