fbpx

করোনায় মৃত্যু ২৬, সপ্তাহ ধরে আক্রান্ত হাজারের বেশি

Pinterest LinkedIn Tumblr +

টানা ৭ দিন শনাক্তের সংখ্যা থাকছে হাজারের বেশি ঘরে। একইসঙ্গে মৃত্যুর হারও উর্ধ্বগামী। করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বৃদ্ধি পাবার কারণে সবাইকে আবারো কঠোর স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে চলার অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবারের পর মঙ্গলবারেও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬ জনের। এনিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৫৯৭ জনে।

১৬ই মার্চ স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মঙ্গলবার সকাল পর্যন্ত একদিনে ২০ হাজার ৭৪৮ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৭১৯ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্ত রোগীর হার ৮ দশমিক ২৯ শতাংশ। এখন পর্যন্ত দেশে মোট ৫ লাখ ৬০ হাজার ৮৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর ।

আক্রান্তদের মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৫২ জন রোগী। বাসা ও হাসপাতালে চিকিৎসা নিয়ে এখন পর্যন্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ১৪ হাজার ৪৭৯ জন রোগী।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। পরের বছরের ৮ মার্চ প্রথম বাংলাদেশে করোনা রোগী শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর ঘোষণা করে স্বাস্থ্য অধিদপ্তর।

Share.

Leave A Reply