fbpx

করোনায় একদিনে প্রাণ গেলো আরও ৮৮ জনের

Pinterest LinkedIn Tumblr +

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে প্রাণ গেল আরও ৮৮ জনের। এর আগে ১৯ শে এপ্রিল একদিনে সর্বোচ্চ মৃত্যু রেকর্ড করা হয় ১১২ জন। এই মাসের মাঝামাঝি সময়ে টানা কয়েকদিন মৃত্যুর সংখ্যা একশোর বেশি থাকার পর শুক্রবার মৃত্যুর সংখ্যা নামলো আট-এর ঘরে।

২৩শে এপ্রিল স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন পর্যন্ত দেশে করোনায় প্রাণ গেছে মোট ১০ হাজার ৮৬৯ জনের।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত একদিনে ২৫ হাজার ৮৯৬ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত করা গেছে ৩ হাজার ৬২৯ জনের দেহে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ শতাংশ। এ নিয়ে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জন।

বাসা ও হাসপাতালে চিকিৎসা নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন রোগী।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এরপরের বছর ৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ই মার্চ।

করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা আবারো বেড়ে যাওয়ায় ১৪ই এপ্রিল থেকে প্রথম দফা আটদিনের সর্বাত্মক কঠোর লকডাউন শেষ হবার পর, ২২শে এপ্রিল বৃহস্পতিবার থেকে দ্বিতীয় দফা লকডাউন চলছে সারাদেশে। ২৮শে মার্চ রাত ১২টা পর্যন্ত বহাল থাকবে লকডাউনের সব রকমের বিধি নিষেধ।

Share.

Leave A Reply