fbpx

করোনা আক্রান্ত হয়ে প্রাণ গেছে আরও ৯৮ জনের

Pinterest LinkedIn Tumblr +

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে প্রাণ গেল আরও ৯৮ জনের। এর আগে ১৯শে এপ্রিল একদিনে সর্বোচ্চ মৃত্যু রেকর্ড করা হয় ১১২ জনের।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন পর্যন্ত দেশে করোনায় প্রাণ গেছে মোট ১০ হাজার ৭৮১ জনের।

বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত একদিনে ২৭ হাজার ৪২৯ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত করা গেছে ৪ হাজার ১৪ জনের দেহে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ। এ নিয়ে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৩৬ হাজার ৭৪ জন।

বাসা ও হাসপাতালে চিকিৎসা নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬ লাখ ৪২ হাজার ৪৪৯ জন রোগী।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এরপরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা আবারো বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে প্রথম দফা আটদিনের সর্বাত্মক কঠোর লকডাউন শেষ হবার পর, ২২ এপ্রিল বৃহস্পতিবার থেকে দ্বিতীয় দফা লকডাউন চলছে সারাদেশে। ২৮ মার্চ রাত ১২টা পর্যন্ত বহাল থাকবে লকডাউনের সব রকমের বিধি নিষেধ।

Share.

Leave A Reply