fbpx
BBS_AD_BBSBAN
৩০শে নভেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

করোনা টিকা গ্রহণের বয়সসীমা এখন ৩০: স্বাস্থ্য অধিদপ্তর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আজ থেকে দেশে ৩০ বছর বয়সী ব্যক্তিরাও করোনা টিকা গ্রহণ করতে পারবেন। টিকা নেওয়ার এই বয়সসীমা আরও পাঁচ বছর কমানোর কথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম।

আজ সোমবার (১৯ জুলাই) সংবাদমাধ্যমকে এ তথ্য জানান মহাপরিচালক খুরশিদ আলম।

তিনি বলেন, ‘টিকা নেওয়ার বয়সসীমা কমানো হয়েছে। এখন থেকে ৩০ বছরের ঊর্ধ্বে নাগরিকেরা টিকার জন্য আবেদন করতে পারবেন’। করোনা পরিস্থিতি দিন দিন আরও ভয়াবহ রূপ ধারণ করায় এবং সিনোফার্মা ও মডার্নাসহ কোভিড টিকার সরবরাহ বাড়ার কারণেই বয়স কমানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

গণটিকাদান কর্মসূচীর শুরুতে দেশে ৪০ বছর বা এর বেশি বয়সীরা টিকার জন্য নিবন্ধনের সুযোগ পাচ্ছিলেন। পরে গত ৫ জুলাই স্বাস্থ্য অধিদপ্তর আগের চেয়ে আরও পাঁচ বছর কমিয়ে টিকার নিবন্ধনের জন্য যোগ্যদের বয়স ৩৫ বছর করে। তবে, জরুরি সেবাদান কাজে নিয়োজিত অগ্রাধিকার তালিকায় থাকা ব্যক্তিরা এই বয়সমীমার বাইরে রয়েছেন। সরকার ঘোষিত বয়সসীমা অনুযায়ী যারা যোগ্য, কেবল তারাই ‘সুরক্ষা’ প্ল্যাটফর্মের ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে পারছেন।

এদিকে, আজ সন্ধ্যায় কাতার এয়ারওয়েজের বিশেষ একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে মডার্নার তৈরি করোনাভাইরাসের আরও ৩০ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে। আজকের টিকাসহ এখন পর্যন্ত কোভ্যাক্সের মাধ্যমে বাংলাদেশকে মডার্নার ৫০ লাখ টিকা উপহার দিল যুক্তরাষ্ট্র।

Advertisement
Share.

Leave A Reply